চসিককে আয়বর্ধক প্রকল্প প্রণয়ন ছাড়া উপায় নেই : মেয়র

চকবাজার ওয়ার্ডের নতুন কার্যালয় উদ্বোধন

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৫ অক্টোবর, ২০২১ at ৫:৫৩ পূর্বাহ্ণ

সিটি কর্পোরেশনকে স্বাবলম্বী করার জন্য আয়বর্ধক প্রকল্প প্রণয়ন ছাড়া উপায় নেই বলে মন্তব্য করেছেন মেয়র রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, সিটি কর্পোরেশনকে নগরবাসীর কর দিয়ে চলতে হয়। কিন্তু এই আয় দিয়ে সেবার পরিধি বাড়ানো কিছুতেই সম্ভব নয়। তাই নিজস্ব ভূ-সম্পত্তিতে আয়বর্ধক প্রকল্প বাস্তবায়ন ছাড়া কোনো বিকল্প নেই।
গতকাল সোমবার সকালে চকবাজার চসিক কাঁচাবাজার মার্কেটের ২য় তলায় নতুন ওয়ার্ড কার্যালয়ের উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।
প্যানেল মেয়র গিয়াস উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য দেন কাউন্সিলর শাহেদ ইকবাল বাবু, সংরক্ষিত কাউন্সিলর রুমকী সেনগুপ্ত, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আমিনুল হক রঞ্জু, মঞ্জুর হোসেন ও আবুল কালাম। ওয়ার্ড কার্যালয়ে উদ্বোধনকালে মোনাজাত পরিচালনা করেন মওলানা মো. লোকমান।
মেয়র বলেন, উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করতে গেলে কোনো কোনো ক্ষেত্রে নগরবাসীর দুর্ভোগ সৃষ্টি হয়, যা মেনে নেয়ার ক্ষমতা আমাদের থাকতে হবে। নইলে উন্নয়ন কাজ বাধাগ্রস্ত হবে। পলিথিন সভ্যতার অভিশাপ। কর্ণফুলীতে পলিথিনের জমাট ও ভারী আবরণে ড্রেজিং করা যাচ্ছে না। পলিথিন জলাবদ্ধতার বড় কারণ হয়ে দাঁড়িয়েছে। তিনি নগরবাসীকে নিজ নিজ অবস্থান থেকে পলিথিনের ভোগান্তি ও যত্রতত্র ময়লা আবর্জনা ফেলার ক্ষেত্রে সচেতন থেকে নাগরিক দায়িত্ব পালনের আহ্বান জানান।

পূর্ববর্তী নিবন্ধকুতুবদিয়ায় পুকুরে ডুবে আবারো শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধহারিয়ে যাওয়া পেশা