চলন্ত বাস থেকে ফেলে দেয়া হলো যাত্রীকে

ভাড়া নিয়ে তর্ক

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৪ নভেম্বর, ২০২১ at ৬:০১ পূর্বাহ্ণ

ভাড়া নিয়ে কথা কাটাকাটির জেরে চলন্ত বাস থেকে যাত্রীকে ফেলে দেয়ার ঘটনা ঘটেছে নগরীতে। শুক্রবার রাত সোয়া ৯টার দিকে লালখান বাজার ইস্পাহানি মোড়ে এ ঘটনা ঘটে। যাত্রীকে ফেলে দিয়ে বাসটি নিয়ে পালানোর চেষ্টা করে বাসের চালক। কিন্তু অন্য যাত্রীরা টাইগারপাস এলাকায় বাসটি আটক করে। পরে ঘটনাস্থলে পুলিশ আসে। এ ঘটনায় বাসের চালক ও তার সহকারীকে পুলিশ গ্রেপ্তার করেছে। ভুক্তভোগী যাত্রী বাদী হয়ে কোতোয়ালী থানায় এ দুজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। মামলা ও গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দিন।
ওসি জানান, শুক্রবার আব্দুল হামিদ ২ নং গেট থেকে লালখান বাজার যাওয়ার জন্য ১০ নম্বর রুটের একটি মিনিবাসে উঠেছিলেন। তিনি পাঁচ টাকা ভাড়া দেন। কিন্তু বাসের সহকারী আট টাকা দাবি করে। এ নিয়ে বিতণ্ডার জেরে হামিদকে মারধর করে ইস্পাহানি মোড়ে বাস থেকে ফেলে দেয়া হয়। বাসে থাকা অন্য যাত্রীরা বাসটি আটকে রাখলে টাইগারপাস মোড় থেকে পুলিশ গিয়ে চালকসহ বাসটি আটক করলেও সহকারী পালিয়ে যায়। পরে সহকারী আশরাফকে আটক করা হয়। বাসটিও জব্দ করা হয়। বাস থেকে ফেলে দেওয়া যাত্রী আব্দুল হামিদ (৫২) এনায়েত বাজার বয়লার এভিনিউ কলোনির বাসিন্দা। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। গ্রেপ্তার বাসচালকের নাম মো. হাসান (২৯) ও সহকারী মো. আশরাফ উদ্দিন (১৮)।
ভুক্তভোগী যাত্রী আব্দুল হামিদের অভিযোগ, শুক্রবার রাত ৯টার দিকে লালখান বাজারের উদ্দেশ্যে তিনি নগরীর ২ নং গেট থেকে ১০ নম্বর রুটের একটি মিনিবাসে উঠেন। ওয়াসা মোড় আসলে বাসের সহকারী নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া দাবি করে। এ নিয়ে দুজনের মাঝে কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে ইস্পাহানি মোড় এলাকায় পৌঁছলে পকেটে থাকা ৭ হাজার টাকা নিয়ে নেয় সহকারী। পরে চালকের সহায়তায় বাসের সহকারী লাথি মেরে চলন্ত বাস থেকে তাকে ফেলে দেন। এতে তিনি মাথা, হাত-পা, চোখ ও কোমরে আঘাত পান। তাকে ফেলে দিয়ে চালক ও সহকারী বাসটি নিয়ে দ্রুত পালাতে চেষ্টা করে। তখন বাসে থাকা অন্য যাত্রীরা চালক ও সহকারীকে আটক করে টহল পুলিশকে খবর দেয়।
খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে ছুটে যায় জানিয়ে কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দিন বলেন, পুলিশ গিয়ে বিস্তারিত জেনে চালক ও সহকারীকে হেফাজতে নেয়। বাসটিও জব্দ করা হয়। এ ঘটনায় ভুক্তভোগী যাত্রী আব্দুল হামিদ বাদী হয়ে একটি মামলা করেছেন বলে জানান ওসি।

পূর্ববর্তী নিবন্ধভিন্ন আঙ্গিকে আজ শুরু এসএসসি পরীক্ষা
পরবর্তী নিবন্ধসচেতনতার অভাবেই ডায়াবেটিস নীরব ঘাতক