চমকের অভিযোগ ভিত্তিহীন, ক্ষমা চেয়ে দেবেন ক্ষতিপূরণ

শিল্পী সংগঠনের বিবৃতি

| বুধবার , ১৬ আগস্ট, ২০২৩ at ৭:০৭ পূর্বাহ্ণ

সহশিল্পীর বিরুদ্ধে ‘অনৈতিক সুবিধা চাওয়ার’ যে অভিযোগ তুলেছিলেন অভিনেত্রী রুকাইয়া জাহান চমক, তাকে ভিত্তিহীন বলছে শিল্পী সংগঠনগুলো। ওই ঘটনায় চমক ‘দুঃখ প্রকাশ করেছেন’ জানিয়ে সংগঠনগুলো বলেছে, সহশিল্পী আরশ খানের বিরুদ্ধে থানায় করা জিডিও তিনি প্রত্যাহার করে নেবেন। চমককে ক্ষমা চাওয়ার পাশাপাশি গুনতে হবে জরিমানা। খবর বিডিনিউজের।

টেলিভিশন নাটকের অভিনয় শিল্পী চমক ও সহশিল্পীদের পাল্টাপাল্টি বেশ কয়েকটি অভিযোগ নিয়ে গত রোববার বৈঠকে বসে শিল্পী সংঘ, ডিরেক্টরস গিল্ড ও টেলিপ্যাবের নেতৃবৃন্দ। সেখানে অভিযোগ সংশ্লিষ্ট সকলের বক্তব্য ও সাক্ষ্য নেওয়া হয়। এর একদিন পর সোমবার রাতে বৈঠকের আলোচনা ও সিদ্ধান্ত লিখিত আকার জানায় সংগঠনগুলো। সেখানে চমকের করা অভিযোগ ‘সম্পূর্ণ ভিত্তিহীন’ উল্লেখ করে উল্টো তার বিরুদ্ধে করা অভিযোগগুলোতে তাকে দোষী সাব্যস্ত করা হয়েছে। সেই সঙ্গে শুটিং সেটে অসদাচরণের কারণে তাকে আর্থিক ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে।

গত ৪ অগাস্ট ঢাকার উত্তরার আনন্দবাড়ি স্যুটিং হাউসে ‘শ্বশুরবাড়িতে প্রথম দিন’ নাটকের স্যুটিং সেটে অভিনেত্রী চমকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তোলেন নির্মাতা আদিফ হাসান। পরে আর্থিক ক্ষতিপূরণ চেয়ে টেলিভিশন নাট্য সংশ্লিষ্ট সংগঠনে অভিযোগ করেন এই নির্মাতা। ওই শুটিং সেটে চমকের বিরুদ্ধে অভিনেতা ফখরুল বাশার মাসুমও অশোভন ব্যবহারের অভিযোগ তুলেছিলেন। পরে তিনি শিল্পী সংঘে চমকের বিরুদ্ধে অভিযোগ করেন। এসব ঘটনার পর সহশিল্পীর বিরুদ্ধে ‘অনৈতিক সুবিধা’ চাওয়ার অভিযোগ তোলেন চমক। এই অভিযোগগুলো সমাধানে যৌথ উদ্যোগ নেয় টেলিভিশন নাটক সংশ্লিষ্ট তিনটি সংগঠন।

টেলিপ্যাবের সভাপতি মনোয়ার হোসেন পাঠানের সভাপতিত্বে রোববার বিচার সভা হয়। সেখানে প্রথমে সবার অভিযোগ পাঠ করা হয় এবং চমক ও নির্মাতা আদিফ হাসানের বক্তব্য শোনা হয়। পরে ঘটনার সাক্ষীদেরও বক্তব্য শোনেন সংগঠনের নেতারা।

পূর্ববর্তী নিবন্ধনিবেদন শিল্পী সংসদের শ্রাবণ সন্ধ্যা
পরবর্তী নিবন্ধছয় রূপে নাসির উদ্দিন