চবি মেরিন সায়েন্সের স্নাতকোত্তর শিক্ষার্থীদের সংবর্ধনা

| বৃহস্পতিবার , ১০ নভেম্বর, ২০২২ at ১০:২৩ পূর্বাহ্ণ

আধুনিক সভ্যতার প্রযুক্তির যুগে সমুদ্রকে জানতে, সমুদ্র নির্ভর অর্থনীতিকে আরও বেগবান করতে, সমুদ্র সম্পদের সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করতে বহু বছর ধরে কাজ করে যাচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব মেরিন সায়েন্স। সমুদ্র থেকে আহরণকৃত জ্ঞানকে সর্বত্র ছড়িয়ে দিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মেরিন সায়েন্স পরিবারের উদ্যোগে ৬ নভেম্বর একটি রেস্তোরাঁয় ইন্সটিটিউট অফ মেরিন সায়েন্স শিক্ষাবর্ষের স্নাতকোত্তর শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। প্রফেসর ড. মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিদায়ী ছাত্রছাত্রীদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন প্রফেসর ড. মো. এম মারুফ হোসাইন।

উপাচার্য অর্থনীতি নির্ভর বাংলাদেশ বিনির্মাণে তরুণ সমুদ্র বিজ্ঞানীদের সহযোগিতা কামনা করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সমুদ্র বিজ্ঞান পরিবারের অবদান তুলে ধরার পাশাপাশি তিনি সমুদ্র নির্ভর সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে এই খাতে বিনিয়োগ বৃদ্ধির মাধ্যমে সক্রিয় ভূমিকা পালন করার আশাবাদ ব্যক্ত করেন। উপাচার্য সমুদ্র অর্থনীতির বিশাল সম্ভাবনার দিক তুলে ধরে সমুদ্র সম্পদ রক্ষা ও সংরক্ষণের ব্যাপারে তরুণ সমুদ্র বিজ্ঞানীদের সক্রিয় অংশগ্রহণ করার আহ্বান জানান।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ইনস্টিটিউট অব মেরিন সায়েন্স বিভাগের মাস্টার্সের ছাত্র আশরাফুল আলম আরিফ এবং জাহিদুল হাসান। অনুষ্ঠানে সদ্য স্নাতকোত্তর পাস করা ৩৮ জন শিক্ষার্থী এক মিনিট করে নিজেদের অভিমত ব্যক্ত করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধখাদ্যে ভেজাল মারাত্মক সামাজিক ব্যাধি
পরবর্তী নিবন্ধখাগড়াছড়িতে মানহীন পণ্য বিক্রি