চবি অফিসার সমিতির লাগাতার কর্মবিরতি স্থগিত

চবি প্রতিনিধি | সোমবার , ১৯ অক্টোবর, ২০২০ at ৬:১৪ অপরাহ্ণ

কর্তৃপক্ষের দাবি মেনে নেওয়ার আশ্বাসে লাগাতার কর্মবিরতির কর্মসূচি স্থগিত করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) অফিসার সমিতি।
তিন দফা দাবিতে তিন দিন কলমবিরতি কর্মসূচি পালনের পর গতকাল রবিবার লাগাতার কর্মবিরতির ঘোষণা দিয়েছিল সংগঠনটি। পরে আজ সোমবার (১৯ অক্টোবর) প্রশাসনের সাথে আলোচনা শেষে বিকাল চারটার দিকে কর্মসূচি স্থগিতের ঘোষণা দিয়েছে।
বিষয়টি নিশ্চিত করে সংগঠনটির সাধারণ সম্পাদক মুহাম্মদ হামিদ হাসান নোমানী আজাদীকে বলেন, “আমরা আজ (সোমবার) সকাল থেকে বেলা বারোটা পর্যন্ত কর্মবিরতি পালন করেছি। পরে উপাচার্যের ডাকে সাড়া দিয়ে আলোচনায় বসেছি। এতে আমাদের এক নম্বর দাবির বিষয়ে বাস্তবায়ন কমিটি গঠন করবেন জানিয়েছেন উপাচার্য।”
তিনি বলেন, “দ্বিতীয় দাবির ব্যাপারে প্রশাসন পদক্ষেপ গ্রহণ করবে বলে জানিয়েছে। তবে তৃতীয় দাবি অফিসার পদ থেকে শিক্ষকদের প্রত্যাহারের বিষয়ে আমাদের কিছুটা ছাড় দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।”
তিন দফা দাবি হলো, ১৯৭৩ সালের অ্যাক্টে প্রতিষ্ঠিত ঢাকা, রাজশাহী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মতো সহকারী রেজিস্ট্রার সমমানের পদে ষষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার সমমানের পদে চতুর্থ গ্রেড নির্ধারণের মাধ্যমে গ্রেডের সমতা আনয়ন করা। প্রশাসক পদ বাতিলসহ অফিসারদের সকল পদ হতে শিক্ষকদের প্রত্যাহার এবং বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ দেওয়া।

পূর্ববর্তী নিবন্ধকাপ্তাই-রাঙামাটি সড়কের ১৩ স্থানেই বিপজ্জনক গর্ত
পরবর্তী নিবন্ধসিলেটের এসআই আকবরকে ধরিয়ে দিলে পুরস্কার ১০ লাখ টাকা