চবির ক্যাফেটেরিয়ার খাবারে সিগারেট, তদন্তে কমিটি

চবি প্রতিনিধি

| সোমবার , ১২ জুন, ২০২৩ at ৪:৪৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সোহরাওয়ার্দী হলের ক্যাফেটেরিয়ার খাবারে সিগারেটের অংশ পাওয়া গেছে। এ ঘটনায় তাৎক্ষণিক ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে হল কর্তৃপক্ষ। তিন কার্যদিবসের মধ্যে এ তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

গতকাল রোববার এ ঘটনার বর্ণনা দেন খাবারে সিগারট পাওয়া বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আশরাফ হোসেন (সোহান)। এ নিয়ে ভুক্তভোগী ফেসবুকে একটি পোস্ট করলে ঘটনাটি আলোচনায় আসে।

সোহরাওয়ার্দী হলের আবাসিক শিক্ষক ড. মো. আবুল বাশারকে আহ্বায়ক করে ৪ সদস্য বিশিষ্ট এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে সদস্য হিসেবে রয়েছেন সোহরাওয়ার্দী হলের আবাসিক শিক্ষক আবু মোহাম্মদ কায়সার ও মুহাম্মদ রবিউল আলম। সদস্য সচিব হিসেবে রয়েছেন হলটির সেকশন অফিসার মোহাম্মদ হাম্মদ আবু বকর।

এ ব্যাপারে সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট প্রফেসর ড. শিপক কৃষ্ণ দেবনাথ বলেন, ঘটনাটি জানতে পারার সাথে সাথেই আমি তদন্ত কমিটি গঠন করেছি ও ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলেছি। আমি সব সময় ছাত্রদের স্বার্থের ব্যাপারে চিন্তা করি। এ ঘটনায় জড়িত কাউকেই আমরা ছাড় দেব না।

এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী আশরাফ হোসেন বলেন, আমি সকালে নাস্তা করতে সোহরাওয়ার্দী হলের ক্যাফেটেরিয়ায় গিয়েছিলাম। বৃষ্টির কারণে বিদ্যুৎ না থাকায় ক্যাফেটেরিয়ার ভেতরে খুব একটা আলো ছিল না। আমি সেখানে পরোটা আর ডালভাজি নিয়ে খাবার শুরু করার পর বুঝতে পারি যে ডালভাজির প্লেটে সিগারেটের অংশ পড়ে আছে। এরপর সাথে সাথে ক্যাশে যে ছিলেন তাকে জানাই। এরপর তিনি আমাকে কিচেনে নিয়ে যান। কিচেনে যারা ছিলেন তাদের এ বিষয়ে জিজ্ঞেস করলে একে অপরের মুখের দিকে তাকিয়ে থাকেন। এরপর আমি ডিমভাজি নিয়ে নাস্তা করে সেখান থেকে চলে আসি।

এর আগেও সোহরাওয়ার্দী হল ক্যাফেটেরিয়ার বিরুদ্ধে ও অপরিষ্কার ও অপরিচ্ছন্নতার অভিযোগ উঠেছে। প্রায় সময়ই তাদের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ ওঠে। বাসি ও নোংরা খাবার পরিবেশনের অভিযোগে সোহরাওয়ার্দী হল ক্যাফেটেরিয়ায় বিভিন্ন সময় শিক্ষার্থী কর্তৃক তালা দেয়ার ঘটনাও ঘটেছে।

পূর্ববর্তী নিবন্ধপিকআপচালক সাইফুলের আমৃত্যু কারাদণ্ড
পরবর্তী নিবন্ধদেশে মাথাপিছু আয় ২৭৬৫ মার্কিন ডলার