চবিতে ড. আবু ইউসুফ আলম স্মরণে সভা

| শুক্রবার , ৯ ডিসেম্বর, ২০২২ at ৭:২৩ পূর্বাহ্ণ

চবি সাবেক উপাচার্য প্রফেসর ড. আবু ইউসুফ আলমের মৃত্যু বার্ষিকী উপলক্ষে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের উদ্যোগে চবি কলা ও মানববিদ্যা অনুষদের ২নং গ্যালারিতে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে এবং কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হক।

বিভাগের সভাপতি মোহাম্মদ মীর সাইফুদ্দীন খালেদ চৌধুরীর সভাপতিত্বে এবং বিভাগের সহযোগী অধ্যাপক ড. রওশন আরা আফরোজ এবং সহকারী অধ্যাপক ড. মো. আহসানুল কবীরের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন প্রফেসর ড. মো. তৌহিদ হোসেন চৌধুরী, প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, অধ্যাপক ড. মো. মোরশেদুল আলম ও অধ্যাপক এস এ এম জিয়াউল ইসলাম, ড. রবিউল হাসান ভূঁইয়া, প্রফেসর ড. সুকান্ত ভট্টাচার্য, প্রফেসর ড. মোহাম্মদ আনোয়ার সাঈদ, অধ্যাপক ড. মোহাম্মদ মুরশেদুল হক, অফিসার সমিতির সভাপতি (ভারপ্রাপ্ত) মীনা পারভীন হোসেন, কর্মচারী সমিতির সভাপতি সুমন মামুন এবং কর্মচারী ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী হোছাইন।

এতে দোয়া পরিচালনা করেন অধ্যাপক মো. আবুল বাশার। উপাচার্য বলেন, প্রফেসর ড. আবু ইউসুফ ছিলেন অত্যন্ত প্রাজ্ঞ, জ্ঞানী, নির্লোভ, নিরহংকারী, বন্ধু বৎসল সর্বোপরি সকল মহলের কাছে গ্রহণযোগ্য একজন সাদা মনের মানুষ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতাসহ বিভিন্ন পর্ষদে দায়িত্ব পালন এবং সর্বোপরি উপাচার্য হিসেবে দায়িত্ব পালনকালীন এ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও অবকাঠামো উন্নয়নে তিনি যে অবদান রেখে গেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধনাতনী ধর্ষিত, স্ট্রোকে মৃত্যু বৃদ্ধ নানার
পরবর্তী নিবন্ধএসএসসি ৯৭ ব্যাচের চাটগাঁইয়া উৎসব ১৩ জানুয়ারি