চবিতে চাঁদার জন্য ঠিকাদারকে মারধর ছাত্রলীগকর্মীর

চবি প্রতিনিধি | মঙ্গলবার , ১৭ নভেম্বর, ২০২০ at ৯:৪৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একটি ব্যক্তি মালিকানাধীন ভবনের ঠিকাদারের কাছে চাঁদা দাবি এবং মারধরের অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগকর্মী সাদেক হোসেন টিপুর বিরুদ্ধে। গতকাল সকালে এগারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলের সামনে ঠিকাদার মো. হেলালকে মারধর করেন বলে জানা যায়।
মারধরের শিকার ঠিকাদার মো. হেলাল বলেন, বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির পূর্ব দিকে লাল পাহাড় এলাকায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ ১২জন শিক্ষকের মালিকানায় নির্মাণাধীন ৮ তলা একটি ভবনের কাজ দেড় বছর আগে শুরু হয়। এরপর থেকে বিভিন্ন সময় চাঁদার জন্য আমাকে হুমকি দেন সাদেক হোসেন টিপু। সর্বশেষ ২ হাজার টাকা চাঁদা দিয়েছি তাকে। মো. হেলাল বলেন, ইদানিং প্রায় দেখা করে টাকা দিতে চাপ দিচ্ছিলেন টিপু। দেখা না করলে ক্যাম্পাসে আমার মোটরসাইকেল জ্বালিয়ে দেওয়ার হুমকি দেন তিনি। আজ (গতকাল সোমবার) পুলিশকে জানিয়ে তার সঙ্গে দেখা করতে যাই। তিনি আমাকে কিল-ঘুষি মারতে শুরু করেন। পরে পুলিশ এসে আমাকে উদ্ধার করে।
সাদেক হোসেন টিপু শাখা ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক মিজানুর রহমান বিপুলের অনুসারী। টিপু বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।
এ ব্যাপারে চবি পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুর রহিম বলেন, ঘটনার সময় আমি টহলে ছিলাম। হেলালকে মারধর করতে দেখে পুলিশ এগিয়ে গেলে সাদেক হোসেন টিপু পালিয়ে যায়। পরে প্রক্টরিয়াল বডিকে আমরা বিষয়টি জানিয়েছি।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. আতিকুর রহমান বলেন, ঘটনার পর প্রক্টরিয়াল বডি সেখানে যায়। এই ঘটনায় ওই ভবনের মালিক শিক্ষকরাও অভিযোগ দিয়েছেন। আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
অভিযোগ অস্বীকার করে সাদেক হোসেন টিপু বলেন, আসলে ওই রকম কিছু হয়নি। আমাদের মধ্যে একটু ভুল বুঝাবুঝি হয়েছিল। আমি একটু আগে প্রক্টর অফিস থেকে ফিরলাম।

পূর্ববর্তী নিবন্ধআসামি আজাদ জেল খাটছেন রকি
পরবর্তী নিবন্ধভোট কারচুপি ধামাচাপা দিতেই বাসে আগুন