চন্দনাইশ ও কক্সবাজারে বজ্রপাতে দুই যুবকের মৃত্যু

চন্দনাইশ ও কক্সবাজার প্রতিনিধি | রবিবার , ২ এপ্রিল, ২০২৩ at ৩:২০ পূর্বাহ্ণ

চন্দনাইশে ক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে এক কৃষক ও কক্সবাজারে খালে কাঁকড়া ধরার সময় একজনের মৃত্যু হয়েছে। চন্দনাইশে মারা যাওয়া ব্যক্তির নাম মোহাম্মদ ইউনুস (২৮)। গতকাল শনিবার সকালে বজ্রসহ বৃষ্টিপাতের সময় উপজেলার দোহাজারী পৌরসভার ২ নম্বর ওয়ার্ড চাগাচর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়ভাবে জানা যায়, চাগাচর গ্রামের মিয়া হোসেনের ছেলে কৃষক মোহাম্মদ ইউনুস শক্সখনদীর দক্ষিণের চরে চাষাবাদ করেন। গতকাল শনিবার ভোরে ইউনুসসহ দুইজন শ্রমিক তার ক্ষেতে কাজ করতে যান। এদিকে সকালে বৃষ্টির সঙ্গে হঠাৎ বজ্রপাত শুরু হলে তিনি সহ দুই শ্রমিক মাটিতে পড়ে যান। এতে দুই শ্রমিক অক্ষত থাকলেও মাটিতে পড়ে থাকেন ইউনুস। শ্রমিকরা তাকে দ্রুত উদ্ধার করে দোহাজারী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। দোহাজারী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. আবদুল্লাহ শাহরিয়ার মিশু জানান, মো. ইউনুস নামে ওই ব্যক্তিকে সকালে হাসপাতালে আনার আগেই মারা যান।

মো. রুবেল উদ্দীন নামে স্থানীয় এক ব্যক্তি জানান, ইউনুস মাত্র আড়াই বছর আগে বিয়ে করেন এবং তার সংসারে এক বছরের একটি কন্যা সন্তান রয়েছে। শনিবার বাদে আসর স্থানীয় জামে মসজিদ মাঠে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

কক্সবাজার প্রতিনিধি জানান, কক্সবাজার সদর উপজেলার ঝিলংজায় বজ্রপাতে এক যুবক নিহত হয়েছেন। গতকাল শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে ঝিলংজা ইউনিয়নের খরুলিয়ার বড়ুয়া পাড়ায় এ ঘটনা ঘটে। নিহত সুনীল বড়ুয়া (৪৫) ওই এলাকার মৃত চিত্তরঞ্জন বড়ুয়ার ছেলে।

ঝিলংজা ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান টিপু সুলতান বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার দুপুরে খরুলিয়ার বড়ুয়া পাড়ার কয়েকজন ব্যক্তি স্থানীয় একটি খালে কাঁকড়া ধরতে যায়। বিকেলে ঝড়ো হাওয়ার সঙ্গে বজ্রসহ বৃষ্টিপাত শুরু হয়। এসময় বজ্রপাতে সুনীল বড়ুয়া ঘটনাস্থলেই মারা যান। পরে খবর পেয়ে স্থানীয়রা নিহতের মৃতদেহ উদ্ধার করে নিয়ে আসে। বিষয়টি পুলিশ ও স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়েছে বলে জানান ইউপি চেয়ারম্যান।

পূর্ববর্তী নিবন্ধফটিকছড়িতে বজ্রপাতে মারা গেল ৪ ভাইয়ের ৭ গরু
পরবর্তী নিবন্ধরানার্স ট্রফিও পেলো না ব্রাদার্স সম্ভাবনা জিইয়ে রাখলো মুক্তিযোদ্ধা