রানার্স ট্রফিও পেলো না ব্রাদার্স সম্ভাবনা জিইয়ে রাখলো মুক্তিযোদ্ধা

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ২ এপ্রিল, ২০২৩ at ৩:৫৪ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের শিরোপা জিতে নিয়েছে আবাহনী আগেই। লড়াই চলছিল রানার আপ ট্রফির জন্য। আর সে লড়াইয়ে ছিল তিন দল। ব্রাদার্স ইউনিয়ন, মুক্তিযোদ্ধা সংসদ এবং চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সংস্থা। গতকাল ব্রাদার্স এবং মুক্তিযোদ্ধার মধ্যকার ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় রানার আপ লড়াই থেকেও ছিটকে গেল শিরোপার লক্ষ্যে দল গড়া ব্রাদার্স। তবে সম্ভাবনা জিইয়ে রেখেছে মুক্তিযোদ্ধা এবং বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সংস্থা। আজ বন্দর কর্তৃপক্ষ এবং রাইজিং স্টার ক্লাবের মধ্যকার ম্যাচে যদি বন্দর কর্তৃপক্ষ জয়লাভ করে তাহলে তাদের পয়েন্ট হবে মুক্তিযোদ্ধার সমান। তখন হেড টু হেডে রানার আপ হয়ে যাবে বন্দর কর্তৃপক্ষ। আর যদি তারা হারে বা ম্যাচটি পরিত্যক্ত হয় তাহলে মুক্তিযোদ্ধা রানার আপ হয়ে যাবে। কাজেই রানার আপ ট্রফির উত্তেজনা শেষ হচ্ছে না এখনো। আজই নিষ্পত্তি হবে।

গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হলে কপাল পুড়ে ব্রাদার্সের। সকাল থেকে বৃষ্টির কারণে দুপুরে ২০ ওভারে নির্ধারিত হয় ম্যাচটি। আর সে ম্যাচে টসে হেরে ব্যাট করতে নামে ব্রাদার্স ইউনিয়ন। কিন্তু শুরুতেই ধাক্কা খায় ব্রাদার্স সাদিকুর রহমানকে হারিয়ে। আবাহনী থেকে সমঝোতায় খেলতে এসে মৌসুমের প্রথম ম্যচেই এক রানের বেশি করতে পারেনি সাদিকুর। তবে দ্বিতীয় উইকেটে মাহবুবুল করিম মিঠু এবং মইনুল হোসেন মিলে রীতিমত ঝড় তুলছিলেন। কিন্তু এ দুজনের ৪৮ রানের জুটি ভাঙলে পথ হারায় ব্রাদার্স। মাত্র ১৬ বলে ৩ টি চার এবং সমান সংখ্যক ছক্কার সাহায্যে ৩২ রান করে ফিরেন মইনুল। দলের দুই ঢাকার তারকা নাদিফ চৌধুরী এবং ধীমান ঘোষ খেলেছেন মাত্র তিন বল। দুজন মিলে করেন এক রান। এরপর ১৮ বলে ২৬ রান করা মিঠু ফিরলে শেষ হয়ে যায় ব্রাদার্সের বড় স্কোর গড়ার সম্ভাবনা। প্রথম দশ ওভারে ৮০ রান করা ব্রাদার্স অল আউট হয়েছে ১০৪ রানে। তখনো ৮ বল বাকি। দলের পক্ষে তৃতীয় ব্যাটার হিসেবে দুই অংকের ঘরে যেতে পেরেছেন ১৪ রান করা শহীদুল। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের পক্ষে জাকারিয়া মাসুদ ১৯ রানে নিয়েছেন ৪ উইকেট। ২টি উইকেট নিয়েছেন ওবায়দুল্লাহ।

এছাড়া একটি করে উইকেট নিয়েছেন মোহাইমেনুল সৌরভ, শামসুদ্দিন বাপ্পা, রাশেদুল বারি এবং মোরসালিন মুরাদ। ব্রাদার্সের ইনিংস শেষ হওয়ার সাথে সাথে শুরু হয় বৃষ্টি। ফলে আর মাঠে গড়াতে পারেনি খেলা। শেষ পর্যন্ত আম্পায়াররা ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করে। আর তাতে মুক্তিযোদ্ধার সম্ভাবনা জিইয়ে থাকলেও শেষ হয়ে যায় ব্রাদার্স ইউনিয়নের সম্ভাবনা। আজ ফায়সালা হবে কারা হচ্ছে এবারের ক্রিকেট লিগের রানার আপ।

পূর্ববর্তী নিবন্ধচন্দনাইশ ও কক্সবাজারে বজ্রপাতে দুই যুবকের মৃত্যু
পরবর্তী নিবন্ধট্রেনের টিকিটে সহযাত্রীর নাম বাধ্যতামূলক