চন্দনাইশে ২ গৃহস্থের ৫ লাখ টাকার গরু চুরি

চন্দনাইশ প্রতিনিধি | শনিবার , ৭ জানুয়ারি, ২০২৩ at ৯:৪০ অপরাহ্ণ

চন্দনাইশের দোহাজারী পৌরসভার পূর্ব হাছনদণ্ডী কলার বাড়ি এলাকা থেকে ২ গৃহস্থের ৪টি গরু চুরি করে নিয়ে গেছে চোরের দল। গতকাল শুক্রবার (৬ জানুয়ারি) গভীর রাতে সংঘবদ্ধ গরু চোরের দল এ ঘটনা ঘটায়। চুরি যাওয়া ৪টি গরুর আনুমানিক মূল্য ৫ লাখ টাকা হবে জানিয়েছেন ক্ষতিগ্রস্থরা।

জানা যায়, শুক্রবার গভীর রাতে সংঘবদ্ধ গরু চোরের দল দোহাজারী পৌরসভার পূর্ব হাছনদণ্ডী কলার বাড়ি এলাকায় হানা দেয়। এসময় চোরের দল এলাকার গিয়াস উদ্দিনের পালিত ১ লাখ ৭০ হাজার টাকা দামের ১টি উন্নত জাতের গাভী, একই এলাকার হারুনুর রশিদের পালিত ৩ লাখ ৩০ হাজার টাকা মূল্যের ১টি গাভী ও ২টি বড় ষাঁড় নিয়ে যায়। ৪টি গরুই গোয়ালঘরের দরজার তালা কেটে নিয়ে যায় চোরের দল।

চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন জানান, গরু চুরির বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে এ ব্যাপারে থানায় কেউ অভিযোগ দেয়নি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

দোহাজারী পৌরসভার ব্যবসায়ী যুবলীগ নেতা মো. লোকমান হাকিম জানান, দরিদ্র ২ পরিবারের শেষ সম্বল গরুগুলো চুরি করে নিয়ে যাওয়ায় একেবারে নিঃস্ব হয়ে পড়েছেন তারা।

তিনি জানান, এক সময় দোহাজারী পুলিশ তদন্ত কেন্দ্রে পুলিশ সদস্যের সংখ্যা বেশি ছিল এবং পুলিশি টহল জোরদার ছিল। বর্তমানে তদন্ত কেন্দ্রে পুলিশ সদস্য কমে যাওয়ায় রাতের বেলা পুরো পৌর এলাকা টহল দেয়া সম্ভব হয় না। আগের মতো পুলিশ সদস্য বাড়িয়ে টহল বৃদ্ধি করা হলে গরু চুরি কমে আসবে।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ায় ৩ বছরের সাজাপ্রাপ্তসহ পরোয়ানাভুক্ত ৯ আসামী গ্রেফতার
পরবর্তী নিবন্ধপাগলা মসজিদের দানবাক্সে মিলল ৪ কোটি ১৮ লাখ টাকা