চট্টগ্রাম বিমান বন্দরে স্বর্ণসহ ধরা সেই বেলালের যাবজ্জীবন কারাদণ্ড

| বৃহস্পতিবার , ২১ মার্চ, ২০২৪ at ১২:০৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম নগরীর বিমান বন্দ‌র থেকে সোনা চোরাচালান নিয়ে আটক মো. বেলাল উদ্দিন (৩৬) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২০ জানুয়ারি) সাক্ষী‌দের সাক্ষ্যগ্রহণ শে‌ষ চট্টগ্রাম মহানগর দায়রা জজ বেগম জেবুন্নেছার আদালত এই রায় ‌ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় আসামি আদালতে হা‌জির ছিলেন। ২০১৭ হাই‌কোর্ট থেকে জা‌মিন নেওয়ার পর থেকে পলাতক রয়েছেন। সাজাপ্রাপ্ত মো. বেলাল উদ্দিন কক্সবাজার জেলার চকরিয়া থানার ফাসিয়াখালী মাদ্রাসা পাড়ার মো. আনোয়ার হোসেনের ছেলে।

আদালত সূ‌ত্রে জানা যায়, ২০১৪ সালের সেপ্টেম্বর মাসের ৭ তা‌রিখের ঘটনা। চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ৩ নম্বর গেট থেকে ১১৫টি সোনার বার ও গহনাসহ ১৭৫ গ্রাম স্বর্ণসহ বেলালকে গ্রেফতার করে র‌্যাব-৭।

তখন পতেঙ্গা থানায় গ্রেফতার বেলালের বিরুদ্ধে মামলা ক‌রে র‌্যাব। তদন্ত শেষে অ‌ভিযোগপত্র জমা দিলে ২০১৬ অ‌ভিযোগ গঠন করে আদালত।

মহানগর পিপি এড. আবদুর রশীদ বলেন, ১৯ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অ‌ভিযোগ প্রমা‌ণিত হওয়াই অ‌ভিযুক্ত বেলাল বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ড, ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনদায়ে ৩ মাসের কারাদণ্ড দেয় আদালত। আসামি যেহেতু হা‌জির ছিলেন না, তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।

পূর্ববর্তী নিবন্ধমেহেদীবাগে নকল ওষুধের কারখানায় জেলা প্রশাসনের অভিযান, জরিমানা
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা