চট্টগ্রাম বিমানবন্দরে লিফটে আটক তিন যাত্রী, ফ্লাইট বিলম্ব

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৫ মার্চ, ২০২২ at ৮:১২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের লাউঞ্জে লিফটে তিন যাত্রী আটকে পড়ায় ঢাকাগামী আন্তর্জাতিক রুটের একটি ফ্লাইটও আটকে ছিল। নির্ধারিত সময়ের প্রায় ত্রিশ মিনিট পর বাংলাদেশ বিমানের ফ্লাইটটি চট্টগ্রাম ছেড়ে যায়। তিন জনের জন্য ফ্লাইটের আরও ১০০ যাত্রীকে ভোগান্তিতে পড়তে হয়। বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরে বিমানবন্দরের মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের লাউঞ্জের লিফটে তিন যাত্রী আটকা পড়েন।
বাংলাদেশ বিমানের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, বাংলাদেশ বিমানের ফ্লাইটটি (বিজি-৪১৫৬) সৌদি আরবের জেদ্দা থেকে চট্টগ্রাম আসে। চট্টগ্রাম থেকে ১০৩ জন যাত্রী নিয়ে ঢাকায় যাওয়ার শিডিউল ছিল ফ্লাইটটির। এর মধ্যে আবার ২৬ জন মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের যাত্রী। ফ্লাইটটি দুপুর দেড়টায় চট্টগ্রাম ছাড়ার কথা ছিল। কিন্তু দুর্ঘটনার কারণে আধা ঘণ্টা আটকে থেকে দুপুর ২টায় ঢাকার উদ্দেশে যাত্রা করে ফ্লাইটটি।
জানতে চাইলে বিমানবন্দরে দায়িত্বরত বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ব্যবস্থাপক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান আজাদীকে বলেন, বিমানবন্দরের দোতলায় অভ্যন্তরীণ রুটের যাত্রীদের জন্য এমটিবি লাউঞ্জ আছে। সেখানে যাত্রীরা অপেক্ষা করছিলেন। ফ্লাইট রানওয়েতে এসে যাত্রীদের ওঠার ঘোষণা দেওয়ার পর তিন যাত্রী লিফটে করে নিচে নামছিলেন সেখানে যাওয়ার জন্য। যান্ত্রিক ত্রুটির কারণে সেটি পাঁচ মিনিটের মতো আটকে ছিল। এরপর আমরা তাদের বের করে ফ্লাইটে তুলে দিই।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে ৫০ বছরে চিহ্নিত হয়েছে মাত্র চার বধ্যভূমি
পরবর্তী নিবন্ধসেপ ভারতীয় শিক্ষা মেলা শুরু আজ