চট্টগ্রাম জেলা দলের শুভ সূচনা

শেখ কামাল অনূর্ধ্ব-১৮ ক্রিকেট টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ৩১ অক্টোবর, ২০২২ at ১১:২২ পূর্বাহ্ণ

বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত শেখ কামাল অনূর্ধ্ব-১৮ ক্রিকেট টুর্নামেন্টের আঞ্চলিক পর্বে শুভ সূচনা করেছে চট্টগ্রাম জেলা দল। গতকাল চাঁদপুর জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে চট্টগ্রাম জেলা দল ১১৮ রানের বিশাল ব্যবধানে রাঙ্গামাটি জেলা দলকে পরাজিত করে। টসে জিতে ব্যাট করতে নামা চট্টগ্রাম জেলা দল শুরুটা ভাল করতে না পারলেও সাদমান বিন খালেদের হাফ সেঞ্চুরির উপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৯২ রান সংগ্রহ করে। সাদমান ৮৩ বলে ৫৪ রান করে অপরাজিত থাকে। সে ৭টি চার এবং একটি ছক্কা মেরেছে।

এছাদা দলের পক্ষে অন্যাণ্যের মধ্যে রহমত উল্লাহ ৪২, আবদুল্লাহ ১৫, মেহেধী ১২ এবং আশরাফুর করে ১৭ রান। রাঙ্গামাটি জেলা দলের পক্ষে ৪টি উইকেট নিয়েছে শাকিল। জবাবে ব্যাট করতে নামা রাঙ্গামাটি জেলা দলকে পড়তে হয় চট্টগ্রামের বোলারদের নিয়ন্ত্রিত বোলিং এর সামনে। ফলে ২৫.১ ওভারে মাত্র ৭৪ রানে অল আউট হয়ে যায় রাঙ্গামাটি জেলা দল। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করে রিতুন ত্রিপুরা।

এছাড়া বাকি কেউ দুই অংকের ঘরে যেতে পারেনি। অতিরিক্ত থেকে আসে ২৫ রান। চট্টগ্রাম জেলা দলের পক্ষে মাত্র ১৫ রানে ৩টি উইকেট নেয় হিমেল। ২টি করে উইকেট নিয়েছে সাদমান এবং জুনায়েদ। এছাড়া একটি করে উইকেট নিয়েছে আবদুল্লাহ, আশরাফুল এবং ওয়াকি উদ্দিন। চট্টগ্রাম জেলা আগামীকাল নিজেদের দ্বিতীয় ম্যাচে মৌলভীবাজার জেলা দলের মোকাবেলা করবে। এই ভেন্যুতে অপর দলটি হচ্ছে কক্সবাজার জেলা । ৪ নভেম্বর নিজেদের শেষ ম্যাচে কঙবাজার জেলা দলের মোকাবেলা করবে।

পূর্ববর্তী নিবন্ধমহানগরী ক্রীড়া সংস্থার ফুটবল কমিটির সভা
পরবর্তী নিবন্ধসোহানকে সতর্কও করেছিলেন সাকিব