সোহানকে সতর্কও করেছিলেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ৩১ অক্টোবর, ২০২২ at ১১:২৪ পূর্বাহ্ণ

গতকাল আরো একটি ভুল করলেন বাংলাদেশ দলের উইকেট রক্ষক নুরুল হাসান সোহান। হেরেও যেতে পারতো বাংলাদেশ জেতা ম্যাচটি। তবে শেষ পর্যন্ত হারেনি বাংলাদেশ। তবে সম্ভাব্য বিপদের আঁচ করতে পেরে সাকিব সতর্ক করেছিলেন কিপার নুরুল হাসান সোহানকে। ব্রিজবেনে বাংলাদেশ ও জিম্বাবুয়ের শ্বাসরুদ্ধকর লড়াইয়ে ফল এসেছে শেষ বলে। শেষ বলে জিম্বাবুয়ের জয়ের জন্য দরকার ছিল ৫ রানের। মোসাদ্দেকের করা শেষ বলে মুজারাবানিকে স্টাম্পড করে জয়ের আনন্দে ভাসে বাংলাদেশ দল। সবাই মাঠ ছেড়ে বেরিয়েও গেছে। কিন্তু টিভি আম্পায়ার রিপ্লে দেখে নিশ্চিত হন বলটি নো বল ছিল। সেটাও আবার মোসাদ্দেকের দোষে নয়। দোষটা ছিল সোহানের। তিনি বলটা ধরেছেন স্টাম্পেন সামনে থেকে। ফলে আবার মাঠে নেমে শেষ বলটি করতে হয় মোসাদ্দেককে। ওভারের পঞ্চম কলে সোহান স্টাম্পড করেছিলেন এনগারাবাকে। আর সে বলেই সোহানকে সতর্ক করেন সাকিব।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণ মঞ্চে সাকিব জানান, তার মনে হচ্ছিল বল ধরার সময় স্টাম্পের খুব কাছে চলে এসেছিলেন সোহান। যখন ওভারের পঞ্চম বল করা হলো এবং সোহান স্টাম্পিং করল, আমি তখন বলছিলাম, সোহান তুমি স্টাম্পের খুব কাছে, পরেরবার সাবধান থাকিও। পরে থার্ড আম্পায়ার চেক করলেন।

আমি বিশ্বাস করতে পারছিলাম না এমনটা হবে। ১ বলে ৫ রানের সমীকরণ মেলাতে অফ স্টাম্পের বাইরের বলে ব্যাট ঘুরিয়েছিলেন মুজারাবানি। কিন্তু পারেননি সংযোগ ঘটাতে। বল ধরে তড়িৎবেগে স্টাম্প ভেঙে দেন সোহান। বাংলাদেশ দল মাতে জয়ের আনন্দে। তবে লেগ আম্পায়ার দ্বারস্থ হন থার্ড আম্পায়ারের। থার্ড আম্পায়ার জানান, স্টাম্পের সামনে থেকে বল ধরেছেন সোহান। তাই ‘নো’ বল ডাকা হয় সেটিকে। আবার মাঠে ফিরতে হয় দুই দলের সবাইকে।

দ্বিতীয়বার শেষ বল করতেও আত্মবিশ্বাস হারাননি মোসাদ্দেক। প্রায় একই ধরনের ডেলিভারিতে মুজারাবানিকে আবারও পরাস্ত করে দলকে ৩ রানের জয় এনে দেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম জেলা দলের শুভ সূচনা
পরবর্তী নিবন্ধনেদারল্যান্ডসকে হারিয়ে প্রথম জয় পাকিস্তানের