চট্টগ্রাম জেলায় সর্বোচ্চ সংক্রমণ হাটহাজারী ও রাউজানে

রাউজান প্রতিনিধি | শনিবার , ২০ মার্চ, ২০২১ at ৫:৩৬ পূর্বাহ্ণ

জেলা সিভিল সার্জন অফিস থেকে প্রকাশিত ফলাফলে দেখা যায় চট্টগ্রামের ১৪টি উপজেলার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ হাটহাজারীতে (১ হাজার ৭৪৫ জন)। দ্বিতীয় অবস্থানে রয়েছে রাউজান। এই উপজেলায় সংক্রমিত রোগীর সংখ্যা ৯৮৭। শনাক্তের দিক দিয়ে সবচেয়ে কম রোগী সন্দ্বীপ উপজেলায়।
গতকাল শুক্রবার সিভিল সার্জন অফিস প্রকাশিত তথ্যানুসারে সীতাকুণ্ডে ৬৯৬, পটিয়া ৬৬৫, ফটিকছড়ি ৬১২, বোয়ালখালী ৪৫৭, বাঁশখালী ৪২১, রাঙ্গুনিয়া ৪০৬, চন্দনাইশ ৩৭৪, মীরসরাই ৩৪২, আনোয়ারা ৩২৬, সাতকানিয়া ৩০৩, লোহাগড়া ২৪৩ এবং সন্দ্বীপে সর্বনিম্ন ১২২ জন করোনা রোগী শনাক্ত হয়।
গতবছর রাউজানের আইসোলেশন সেন্টারে চিকিৎসা সেবাদান করতে গিয়ে সংক্রমিত হয়েছিলেন বিশেষজ্ঞ চিকিৎসক ফজল করিম বাবুল। পরে ঢাকা ও চট্টগ্রামের বিশেষায়িত করোনা হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পর তিনি সুস্থ হন। মহামারি থেকে জীবন রক্ষা পাওয়া এই চিকিৎসক হাটহাজারী ও রাউজানের সর্বাধিক সংক্রমণ হওয়া প্রসঙ্গে বলেন, শহরতলীর দুটি উপজেলার জনবসতির ঘনত্ব বেশি। তাছাড়া এই দুটি উপজেলায় রয়েছে বড় বড় হাটবাজার, শপিং মল। এখানে বিভিন্ন কাজ-কর্মে প্রতিদিন আসা যাওয়ায় থাকে বহিরাগত হাজারো মানুষ। অধিকাংশ মানুষ স্বাস্থ্যবিধির তোয়াক্কা করেন না। একারণে দুই উপজেলায় সংক্রমণের হার বেশি।
এ ব্যাপারে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, রাউজানের রাস্তাঘাট, হাটবাজারে অভিযান চলছে। স্বাস্থ্যবিধি না মানার কারণে অনেককে জরিমানা করা হয়েছে। এই অভিযান আরো কঠোর করা হবে।

পূর্ববর্তী নিবন্ধদুর্গম পাহাড়ে বিদ্যুতের আলো
পরবর্তী নিবন্ধএকদিনে শনাক্ত ফের ২শ ছাড়াল চট্টগ্রামে