চট্টগ্রামে ৫ লাখ ৩৫ হাজার পরিবার পাবে টিসিবির পণ্য

কর্মসূচি চলবে ২২ জুন থেকে ৫ জুলাই

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৭ জুন, ২০২২ at ৮:৪৬ পূর্বাহ্ণ

কোরবানি ঈদের আগে আগামী ২২ জুন থেকে সারাদেশের মতো চট্টগ্রামেও শুরু হচ্ছে টিসিবির নিত্যপণ্য বিক্রি কার্যক্রম। এই কর্মসূচির আওতায় চট্টগ্রামে ৫ লাখ ৩৫ হাজার পরিবার পাবে টিসিবির ফ্যামিলি কার্ডের মাধ্যমে নিত্যপণ্য সামগ্রী। আর বৃহত্তর চট্টগ্রামে (চট্টগ্রাম, কঙবাজার, রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি) সাড়ে ৮ লাখেরও বেশি পরিবার পাবে টিসিবির ন্যায্যমূল্যের পণ্য। এই কর্মসূচি চলবে ৫ জুলাই পর্যন্ত। গত রমজানেও চট্টগ্রামে ৫ লাখ ৩৫ হাজার পরিবার টিসিবির ফ্যামিলি কার্ডের আওতায় নিত্যপণ্য সামগ্রী পেয়েছিল।
টিসিবি থেকে জানানো হয়, এবার পণ্য তালিকায় থাকা প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মশুর ডাল ৬৫ টাকা ও প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা করে বিক্রি করা হবে। রোজার পর তেলসহ নিত্যপণ্যের দাম ঊর্ধমুখী হয়ে পড়লে মে মাসের মাঝামাঝি সময়ে ট্রাকে করে দেশ জুড়ে টিসিবির পণ্য বিপণন শুরু হওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে ওই সিদ্ধান্ত থেকে সরে আসে টিসিবি। এখন কোরবানি ঈদের ঈদের আগে আগামী ২২ জুন থেকে পূর্বের মতো ফ্যামিলি কার্ডের আওতায় সরকারি বিপণন সংস্থা (টিসিবি) ন্যায্যমূল্যের পণ্য বিক্রি শুরু করতে যাচ্ছে।
এই ব্যাপারে চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাহমুদ উল্লাহ মারুফ আজাদীকে জানান, ২২ জুন থেকে চট্টগ্রামে ৫ লাখ ৩৫ হাজার পরিবার টিসিবির ফ্যামিলি কার্ডের মাধ্যমে সুলভ মূল্যে নিত্যপণ্য সামগ্রী পাবেন। প্রতিটি ওয়ার্ডে একজন ডিলারের মাধ্যমে কার্ডধারী পরিবারগুলোর মাঝে এসব ন্যায্যমূল্যের পণ্য দেয়া হবে।
এই ব্যাপারে টিসিবি চট্টগ্রামের আঞ্চলিক প্রধান জামাল উদ্দিন আহমেদ জানান, আগামী ২২ জুন থেকে টিসিবির ফ্যামিলি কার্ডের মাধ্যমে নিত্যপণ্য সামগ্রী বিক্রয় শুরু হতে যাচ্ছে। এই কার্যক্রম চলবে ৫ জুলাই পর্যন্ত। বৃহত্তর চট্টগ্রামে সাড়ে ৮ লাখেরও বেশি পরিবারের মাঝে ন্যায্যমূল্যের এসব পণ্য দেয়া হবে। আগের নির্ধারিত মূল্যেই এবার ভোক্তাদের মাঝে সয়াবিন তেল, মসুর ডাল ও চিনি দেয়া হবে। তবে এবার ট্রাক সেল থাকছে না। ওয়ার্ড ভিত্তিক কার্ডধারীদের মাঝে ডিলারের মাধ্যমে বিপণন ব্যবস্থার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে আজও ভারী বর্ষণের আভাস
পরবর্তী নিবন্ধদেশবাসীর সাড়া না পেলে পদ্মা সেতু হত না : প্রধানমন্ত্রী