চট্টগ্রামে শোকের ছায়া

আজাদী প্রতিবেদন | রবিবার , ৩ অক্টোবর, ২০২১ at ৫:০৭ পূর্বাহ্ণ

জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মৃত্যুতে চট্টগ্রামের রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ও রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি। তারা পৃথক শোকবার্তায় মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
এদিকে বাবলুর মৃত্যুতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, রাউজান উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দর চৌধুরী বাবুল গভীর শোক প্রকাশ করেন। শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, সিনিয়র সহ-সভাপতি মো. রুহুল আমিন ও সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর। এছাড়া সাবেক সংসদ সদস্য মহজারুল হক শাহ চৌধুরীও শোক প্রকাশ করেছেন। চট্টগ্রাম প্রেস ক্লাবের আজীবন দাতা সদস্য বাবলুর মৃত্যুতে প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস এবং সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেন।
মহিলা কলেজ চট্টগ্রাম পরিবার ও মহিলা কলেজ চট্টগ্রামের গভর্নিং বডির সভাপতি মাহবুবুল আলম, জাতীয় পার্টি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অলি উল্লাহ চৌধুরী মাসুদ, কেন্দ্রীয় সদস্য নাছির উদ্দিন সিদ্দিকী, শাহ আমানত খান (রা.) দরগাহ’র মোতোয়াল্লী শাহজাদা বেলায়েত উল্লাহ খান আল হাসানি, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা মো. শহীদুল হক চৌধুরী ছৈয়দ, সহকারী কমান্ডার মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র বিশ্বাস, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সদস্য মো. সরওয়ার আলম চৌধুরী মনি, চট্টগ্রাম মহানগর কমিটির আহ্বায়ক সাহেদ মুরাদ সাকু ও সদস্য সচিব কাজী মুহাম্মদ রাজিশ ইমরান বাবলুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।
শোক সভা : জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মৃত্যুতে জাতীয় পার্টি চট্টগ্রাম মহানগর, সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে এক শোকসভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন পার্টির প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম মহানগর সভাপতি সোলায়মান আলম শেঠ। সভায় আরো উপস্থিত ছিলেন পার্টির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও মহানগর সহ-সভাপতি আবু জাফর মাহমুদ কামাল, সহ-সভাপতি মোহাম্মদ আলী, ছগির আহমদ সোহেল, জাপা নেতা আলী ইমরান, জহুর উদ্দিন জহির, আতা-ই-রাব্বী তানভীর, পতেঙ্গা থানা জাপা নেতা নুরুল হুদা জুজু, আবদুল হামিদ, দিদারুল আলম, বন্দর থানা জাপা নেতা সাকির আহমদ, বায়েজিদ থানা জাপা নেতা মোহাম্মদ ইব্রাহিম, চকবাজার থানা জাপা নেতা মো. বাচ্চু, আবদুর রব, মহিলা পার্টির আহ্বায়ক সুলতানা রহমান, সদস্য সচিব রোকেয়া সুলতানা, যুগ্ম আহ্বায়ক পারুল আকতার প্রমুখ।
উল্লেখ্য, ১৯৮৮-৯০ সালে বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রীর দায়িত্ব পালনকালে জিয়াউদ্দিন বাবলু রাউজানে ৪২০ মেগাওয়াটের একটি তাপ বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করেন। এছাড়াও তিনি কর্ণফুলী নদীর উপর সর্বপ্রথম কাঠের সেতু নির্মাণ এবং জামিয়তুল ফালাহ জাতীয় মসজিদ নির্মাণে অগ্রণী ভূমিকা রাখেন।

পূর্ববর্তী নিবন্ধমুহিবুল্লাহর খুনিদের বিচার অবশ্যই হবে : মোমেন
পরবর্তী নিবন্ধরপ্তানি পণ্যের কন্টেনার না নিয়েই বন্দর ছাড়ছে জাহাজ