চট্টগ্রামে শনাক্ত ছাড়াল ২০ হাজার

নতুন আক্রান্ত ৮২ জন

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৮ অক্টোবর, ২০২০ at ৪:১৮ পূর্বাহ্ণ

চট্টগ্রামে নতুন করে আরো ৮২ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনা সংক্রমিত শনাক্তের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। শুক্রবার পর্যন্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ৫৫ জনে। করোনায় আক্রান্তদের মাঝে আগের ২৪ ঘণ্টায় কোনো মৃত্যু হয়নি বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। তবে আক্রান্তদের মাঝে এ পর্যন্ত ৩০১ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, শুক্রবার ৭৪৮টিসহ এ পর্যন্ত মোট ১ লাখ ১৮ হাজার ৬২৮টি নমুনা পরীক্ষা হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ২০ হাজার ৫৫ জনের। চট্টগ্রামে করোনা শনাক্তের হার ১৬.৯০ শতাংশ। নতুন ২৫ জনসহ এ পর্যন্ত ১৫ হাজার ৭২১ জন রোগী সুস্থ হয়েছেন। আক্রান্তদের ৭৮.৩৮ শতাংশ সুস্থ হয়ে উঠেছেন।
এদিকে, বৃহস্পতিবার চট্টগ্রামের ল্যাবগুলোতে মোট ৭৪৮টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত ৮২ জনের মধ্যে ৭৫ জন মহানগরীর এবং ৭ জন উপজেলার বাসিন্দা। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজাদীকে এ তথ্য নিশ্চিত করেছেন। এদিন উপজেলা পর্যায়ে পটিয়া ও রাঙ্গুনিয়ায় ২ জন করে এবং রাউজান, হাটহাজারী ও ফটিকছড়িতে ১ জন করে শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত হওয়া রোগীদের আইসোলেশনে নেওয়ার কথা জানান সিভিল সার্জন।

পূর্ববর্তী নিবন্ধএইচএসসি মূল্যায়নে গুরুত্ব পাবে এসএসসির ফল
পরবর্তী নিবন্ধপবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) ৩০ অক্টোবর