চট্টগ্রামে বর্ণাঢ্য আয়োজনে সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত

বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২২ নভেম্বর, ২০২২ at ৯:৫১ পূর্বাহ্ণ

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে গতকাল সোমবার চট্টগ্রামে সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে চট্টগ্রাম সেনানিবাসে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।
অনুষ্ঠানে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মিজানুর রহমান শামীম অতিথিদের স্বাগত জানান। বক্তব্যে তিনি বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর সামগ্রিক উত্তরোত্তর উন্নয়নের বিবরণ তুলে ধরেন। অনুষ্ঠানে ২৫৭ জন বীর মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন।

এছাড়াও চট্টগ্রামের বিশিষ্ট নাগরিকগণ, ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন। পরে অতিথিদের নিয়ে সশস্ত্র বাহিনী দিবসের কেক কাটা হয়। সম্মাননা দেওয়া হয় মহান মুক্তিযুদ্ধে অংশ নেওয়া বীর মুক্তিযোদ্ধাদের।

অনুষ্ঠানে আগত মুক্তিযোদ্ধাসহ অতিথিদের অভ্যর্থনা জানিয়ে এরিয়া কমান্ডার মেজর জেনারেল মিজানুর রহমান শামীম বলেন, পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সশস্ত্র বাহিনী জাতীয় পর্যায়ে যে কোনো দুর্যোগ মোকাবেলা, অবকাঠামো নির্মাণ, আর্তমানবতার সেবা, পাবর্ত্য চট্টগ্রামে সন্ত্রাস দমন, জঙ্গি দমন, বেসামরিক প্রশাসনকে সহায়তা এবং বিভিন্ন দেশগঠনমূলক কর্মকাণ্ডের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখছে।

এছাড়াও জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। আধুনিকায়ন, সম্প্রসারণ ও যুগোপযোগী করার লক্ষ্যে আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ সামরিক সরঞ্জাম দিয়ে সশস্ত্র বাহিনীকে আরও শক্তিশালী করতে বর্তমান সরকার সবসময় আন্তরিক বলেও মেজর জেনারেল মিজানুর রহমান শামীম তাঁর বক্তব্যে উল্লেখ করেন।

পূর্ববর্তী নিবন্ধরিজার্ভ আরও কমল
পরবর্তী নিবন্ধআমদানি-রপ্তানি কার্যক্রম সহজ করতে ব্যবসায়ীদের কিছু প্রস্তাবনা