চট্টগ্রামে প্রথমবারের মতো সরাসরি নির্বাচনে লড়বেন কোনো নারী

ফটিকছড়ি আসনে সনি

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৭ নভেম্বর, ২০২৩ at ৫:৫৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম থেকে এবার সরাসরি নির্বাচনের সুযোগ পেলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি। তিনি বর্তমান সংরক্ষিত আসনের সংসদ সদস্য। গতকাল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশের ২৯৮টি আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ঘোষণা করা হয়। এতে চট্টগ্রামের ১৬ আসনের মধ্যে চট্টগ্রাম২ ফটিকছড়ি আসন থেকে সাবেক সংসদ সদস্য রফিকুল আনোয়ারের মেয়ে বর্তমানে সংরক্ষিত আসনের সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনিকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দল থেকে সরাসরি নির্বাচনের জন্য মনোনয়ন দেয়া হয়। এর আগে চট্টগ্রাম থেকে আর কখনো কোনো মহিলা প্রার্থীকে দল থেকে সরাসরি নির্বাচনের জন্য প্রার্থী করা হয়নি।

গতকাল রোববার বিকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয় থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যখন সারাদেশের আওয়ামী লীগের দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেনতখন ফটিকছড়ি আসন থেকে খাদিজাতুল আনোয়ার সনির নাম ঘোষণার পরপরই পুরো ফটিকছড়ি জুড়ে উৎসব শুরু হয়। অনেক জায়গায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়।

অনেকেই বলেন, খাদিজাতুল আনোয়ার সনি ফটিকছড়ি আসনে মনোনয়ন পেয়ে তাক লাগিয়ে দিয়েছেন। কারণ চট্টগ্রামে এই পর্যন্ত আর কোনো আসনে আওয়ামী লীগ থেকে সরাসরি নির্বাচনের জন্য নারী প্রার্থী মনোনয়ন দেয়া হয়নি। এবারই প্রথম ফটিকছড়ি আসনে নির্বাচনের জন্য আওয়ামী লীগ দল থেকে খাদিজাতুল আনোয়ার সনিকে মনোনয়ন দিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আরো ১৫ জন
পরবর্তী নিবন্ধভোটের নৌকায় মায়া, নানকসহ ২৬ মুখের প্রত্যাবর্তন