চট্টগ্রামে পিডিবির একাধিক মনিটরিং ও টেকনিক্যাল টিম

ঘূর্ণিঝড় মোকাবেলা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৫ অক্টোবর, ২০২২ at ৭:৪৯ পূর্বাহ্ণ

ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় চট্টগ্রামে বিদ্যুৎ বিতরণ বিভাগ একাধিক মনিটরিং টিম, টেকনিক্যাল টিম গঠন করেছে। এছাড়াও সিত্রাংয়ের ক্ষয়ক্ষতির সার্বক্ষণিক খবরা-খবরের জন্য আগ্রাবাদ বিদ্যুৎ ভবনে খোলা হয়েছে একটি কন্ট্রোল রুম।
এই ব্যাপারে পিডিবি চট্টগ্রাম অঞ্চলের প্রধান প্রকৌশলী মো. রেজাউল করিম আজাদীকে বলেন, ভারী বৃষ্টিপাত তার সাথে তীব্র বাতাসের কারণে বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক রাখতে আমাদের হিমশিম খেতে হচ্ছে। তীব্র বাতাসের কারণে কোথাও কোথাও গাছের ডালপালা ভেঙ্গে পড়ছে। এই বিদ্যুতের মধ্যেও আমাদের সকল প্রকৌশলীরা নিজ নিজ স্টেশনে আছেন, কর্মীরা বৃষ্টির মধ্যেও কাজ করছেন। আমাদের প্রতিটি সাব স্টেশন এলাকায় একটি করে ফুলটিম কাজ করছে। এছাড়াও মনিটরিং টিম এবং টেকনিক্যাল টিম প্রস্তুত রাখা হয়েছে। বিদ্যুৎ পরিস্থিতির সার্বক্ষণিক খবরা-খবরের জন্য আমরা কন্ট্রোল রুম চালু করেছি।
এদিকে ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় সকল প্রকার প্রস্তুতি গ্রহণের জন্য কেন্দ্রীয় বিদ্যুৎ বিতরণ ও সঞ্চালন কোম্পানিকে কন্ট্রোলরুম খোলার নির্দেশ দিয়ে অফিস আদেশ জারি করে বিদ্যুৎ বিভাগ। এর পাশাপাশি বৈদ্যুতিক স্থাপনা সুরক্ষায় উদ্যোগ নেওয়ার আদেশ জারি করা হয়।
বিদ্যুৎ বিভাগের উপ-সচিব শাকিল আহমেদের সই করা অফিস আদেশে বলা হয়, ঘূর্ণিঝড়ের প্রভাবে ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের আওতাধীন দফতর/ সংস্থা/কোম্পানিগুলো কেপিআইভুক্ত প্রতিষ্ঠান হওয়ায় আসন্ন দুর্যোগ মোকাবেলায় যথাযথ কার্যক্রম গ্রহণ করা প্রয়োজন। এ বিষয়ে সংশ্লিদের উদ্যোগ গ্রহণের আদেশ জারি করা হলো।

পূর্ববর্তী নিবন্ধঅপহরণ আতংকে যে সড়ক এড়িয়ে চলছে মানুষ
পরবর্তী নিবন্ধবাস-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষ আহত ১০