চট্টগ্রামে দরিদ্র কিডনি রোগীদের জন্য পূর্ণাঙ্গ হাসপাতাল হবে

কিডনি রোগী কল্যাণ সংস্থার সমন্বয় সভায় ওয়াহিদ মালেক

| সোমবার , ১ জুলাই, ২০২৪ at ১০:২৫ পূর্বাহ্ণ

কিডনি রোগী কল্যাণ সংস্থার সভাপতি ও দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক বলেন, দুরারোগ্য কিডনি রোগে আক্রান্ত রোগীর সংখ্যা জ্যামিতিক হারে বাড়ছে। ব্যয়বহুলএ চিকিৎসায় আর্থিক সংকটে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হয়ে অনেকে অকালে মৃত্যুবরণ করছেন। প্রতিদিন হাসপাতালে দরিদ্র ডায়ালাইসিস রোগীদের ভোগান্তি ও দুঃখদুর্দশা অবর্ণনীয়। এমন পরিস্থিতিতে বন্দর নগরী চট্টগ্রামে অচিরেই ১০০ আসন বিশিষ্ট কেপিডাব্লিউ এম. এ মালেক ডায়ালাসিস সেন্টার ও পর্যায়ক্রমে একটি পূর্ণাঙ্গ বিশেষায়িত কিডনি হাসপাতাল প্রতিষ্ঠা করা হবে ইনশাআল্লাহ এবং এ জন্যে সকল প্রস্তুতি চলছে।

গত ২৯ জুন সন্ধ্যায় দৈনিক আজাদীর কনফারেন্স হলে অনুষ্ঠিত সমন্বয় সভায় তিনি উপরোক্ত মন্তব্য করেন ।

সংস্থার সভাপতি ওয়াহিদ মালেকের সভাপতিত্বে ও অর্থসম্পাদক সাংবাদিক মো. হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রস্তাবিত কিডনি ট্রান্সপারেন্ট সোসাইটির সাবকমিটির যুগ্ম আহ্বায়ক ও মানবাধিকার নেতা এডভোকেট জিয়া হাবীব আহসান, আজীবন সদস্য এডভোকেট মু. নুমান আশকারী দিদার, ওবায়দুল হক মণি, আহসান হাবীব বাবু, মো. নজরুল ইসলাম শুকরিয়া, আমান উল্লাহ দৌলত, শাহ আদনান খান, মোহাম্মদ আরিফ, হৃদয় বড়ুয়া, মোহাম্মদ ইব্রাহিম, সাংবাদিক জাহাঙ্গীর আলম, মো. শফিকুল ইসলাম সেলিম, জাহাঙ্গীর আলম চৌধুরী সাকিল, দীপংকর বোস, জহির হোসেন, শাহরিয়ার মাহমুদ খান, আবুল মোবারক, নিতাই চন্দ্র দাস, মো. আলমগীর, সরওয়ার কামাল, জিয়াউল হাসান নিজাম, এড. নুরুল আনোয়ার চৌধুরী ও মো. আবদুল আলী প্রমুখ।

সমন্বয় সভায় আগামী ২০ অথবা ২৭ জুলাই সুবিধাজনক সময়ে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে সংস্থার প্রতিষ্ঠাতা সাংবাদিক জাহেদুল হক স্মরণ সভা ও কিডনি রোগী কল্যাণ সংস্থার এজিএম অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া আজীবন ও ডোনার সদস্যদের আইডি কার্ড ও সার্টিফিকেট প্রদানের সিদ্ধান্তও গৃহীত হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআজ ব্যাংক হলিডে, বন্ধ থাকবে পুঁজিবাজারও
পরবর্তী নিবন্ধ‘বাবা, তোমার ভাঙা ঘর পাকা করার আগে দেশে আসব না’