চট্টগ্রামে জিপিএ ফাইভ ১৩,৭২০, পাসের হার ৮৯.৩৯ শতাংশ

আজাদী অনলাইন | রবিবার , ১৩ ফেব্রুয়ারি, ২০২২ at ২:১৯ অপরাহ্ণ

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডে পাশের হার ৮৯ দশমিক ৩৯ শতাংশ। এছাড়াও এই বোর্ডের অধীনে জিপিএ-৫ পেয়েছে ১৩ হাজার ৭২০ জন শিক্ষার্থী। এর মধ্যে ছাত্র ৬ হাজার ৫০ জন এবং ছাত্রী ৭ হাজার ৬৭০ জন। গত বছর এই বোর্ডে জিপিএ-৫ পেয়েছিল ১২ হাজার ১৪৩ জন শিক্ষার্থী।

রোববার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এ ফলাফল ঘোষণা করেন।

জানা গেছে, ২০২১ সালের ২ ডিসেম্বর এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে এতে অংশ নেয় এক লাখ এক হাজার ১০২ জন শিক্ষার্থী। তাদের মধ্যে পাস করেছে এক লাখ ২১ হাজার ৮৮৮ জন।

এবার বিজ্ঞান বিভাগ থেকে অংশ নেয় ২০ হাজার ৩৬০ শিক্ষার্থী এবং পাসের হার ৯২ দশমিক ২০ শতাংশ। মানবিক বিভাগ থেকে অংশ নেয় ৪৪ হাজার ১৪৪ জন এবং পাসের ৮৮ দশমিক ৭৬ শতাংশ। এছাড়া ব্যবসায় শিক্ষা বিভাগে এবার অংশ নেয় ৩৬ হাজার ৫৮৯ জন এবং পাসের হার ৮৮ দশমিক ৫৮ শতাংশ।

এর আগে দুপুর পৌনে ১২টার দিকে প্রধানমন্ত্রীর অনুমতি সাপেক্ষে শিক্ষাবোর্ডের চেয়ারম্যানরা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির কাছে ফলাফল হস্তান্তর করেন।

গণভবন থেকে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ফল প্রকাশের অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী। এসময় ফল প্রকাশের আনুষ্ঠানিকতা ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

পূর্ববর্তী নিবন্ধএইচএসসির ফল প্রকাশিত
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে চলছে শিক্ষার্থীদের দ্বিতীয় ডোজ টিকাদানের কার্যক্রম