চট্টগ্রামে আ. লীগ নেতাকর্মীদের সতর্কচট্টগ্রামে আ. লীগ নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশ

যেখানে সহিংসতা-সেখানে প্রতিরোধ : আতাউর রহমান

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৫ অক্টোবর, ২০২৩ at ৪:২৪ পূর্বাহ্ণ

কুমিল্লা থেকে চট্টগ্রাম অভিমুখে বিএনপির আজকের রোডমার্চকে কেন্দ্র করে আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের সতর্ক থাকার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। যেকোনো ধরনের সহিংস কর্মকাণ্ড মোকাবেলায় মীরসরাই উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের বারৈয়ারহাট, মীরসরাই সদরসহ ঢাকাচট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন স্থানে সতর্ক অবস্থান নেয়ার জন্য নির্দেশ নেয়া হয়েছে। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকেও বিএনপির রোডমার্চকে কেন্দ্র করে প্রতিটি ওয়ার্ড, ইউনিটের নেতাকর্মীদের সতর্ক থাকার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান আজাদীকে বলেন, বিএনপি রোডমার্চের নামে যাতে কোনো ধরনের সহিংস কর্মকাণ্ড চালাতে না পারে এজন্য মীরসরাইয়ে আমাদের নেতাকর্মীরা সতর্ক অবস্থান নেবে। মহাসড়কের বিভিন্ন স্থানে নেতাকর্মীরা সতর্ক থাকবে। আমরা তাদের কর্মসূচিতে বাধা দেব না। তবে তারা যদি কোনো ধরনের সহিংস কর্মকাণ্ড চালানোর চেষ্টা করে তাহলে আমাদের নেতাকর্মীরা প্রতিহত করবে।

তিনি বলেন, গত ২৯ সেপ্টেম্বর তারা (বিএনপি) উপজেলার আজমপুর বাজারে অতর্কিত হামলা চালিয়ে আমাদের ছাত্রলীগের কর্মী জাহিদ হোসেন রুমনকে হত্যা করেছে। রোডমার্চের নামে তারা সহিংস কর্মকাণ্ড চালাতে পারে। এজন্য আমাদের নেতাকর্মীদের আমরা সতর্ক থাকতে বলেছি। তারা (বিএনপি) বারৈয়ারহাট এলাকায় সমাবেশ করতে চেয়েছিল, প্রশাসন থেকে অনুমতি পায়নি। আমাদের নেতাকর্মীরা বারৈয়ারহাট, মীরসরাই সদরসহ মহাসড়কের বিভিন্ন স্থানে অবস্থান নেবে।

কুমিল্লা থেকে চট্টগ্রাম পর্যন্ত বিএনপির রোডমার্চ কর্মসূচিতে আওয়ামী লীগের পাল্টা কোনো কর্মসূচি না থাকলেও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে শান্তিপূর্ণ অবস্থান নেবে বলে জানা গেছে। রোডমার্চের নামে বিএনপির যেকোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে আওয়ামী লীগের নেতাকর্মীরা যাতে রাস্তায় নামতে পারে সেই ব্যাপারে প্রতিটি ওয়ার্ডইউনিটে সতর্ক থাকতে বলা হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন দলের নেতাকর্মীদের এই নির্দেশনা দেন।

এই ব্যাপারে তিনি বলেন, বিএনপি রোডমার্চ কর্মসূচি দিয়েছে, তারা শান্তিপূর্ণভাবে তাদের কর্মসূচি পালন করুক তাতে আমাদের কোনো আপত্তি নেই। এই ব্যাপারে আমাদের কোনো পাল্টা কর্মসূচি নেই। কিন্তু বিএনপির অতীত ইতিহাস বলে, তারা শান্তিপূর্ণ কর্মসূচির নামে মানুষের জানমালের ক্ষতি সাধন করাসহ নাশকতামূলক কর্মকাণ্ড চালায়। তাই আমাদের প্রতিটি ওয়ার্ডইউনিটের নেতাকর্মীদের সতর্ক থাকার জন্য বলেছি।

পূর্ববর্তী নিবন্ধবুক না কেটে হার্টে ভাল্ব প্রতিস্থাপন
পরবর্তী নিবন্ধঅভিভাবকদের সতর্কবার্তা শিক্ষা বোর্ডের পরীক্ষা কেন্দ্রে আগে চলে আসার আহ্বান