চট্টগ্রামের রোডমার্চে হবে জনস্রোত

বিভাগীয় শ্রমিক দলের সভায় মীর নাছির

আজাদী প্রতিবেদন | বুধবার , ৪ অক্টোবর, ২০২৩ at ৪:১৯ পূর্বাহ্ণ

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে সরকার বিনা চিকিৎসায় হত্যা করতে চায় বলে দাবি করেছেন দলটির ভাইসচেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন। তিনি বলেন, দেশনেত্রীকে চিকিৎসার অধিকার থেকে বঞ্চিত করছে সরকার। আইনের অপব্যাখ্যা দিয়ে মানুষকে ভুল বুঝাচ্ছে। চট্টগ্রামের রোডমার্চে জনস্রোতের মুখে এই অবৈধ সরকার পালিয়ে যাবে।

আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠেয় রোডমার্চ সফল করতে আয়োজিত চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম। বিভাগীয় শ্রমিকদলের সভাপতি এ এম নাজিমুদ্দীনের সভাপতিত্বে ও কাজী শেখ নুরুল্লাহ বাহারের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন শ্রমিক দলের কেন্দ্রীয় সভাপতি আনোয়ার হোসেন ও নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

বাকলিয়া থানা বিএনপি : রোডমার্চ সফল করতে গতকাল আব্দুল লতিফ হাট এলাকায় প্রস্তুতি সভা করেছে বাকলিয়া থানা বিএনপি। এতে প্রধান অতিথি ছিলেন নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। এম আই চৌধুরী মামুনের সভাপতিত্বে ও মোহাম্মদ আলমগীরের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক নুরুল আলম রাজু, গাজী মো. সিরাজ। বক্তব্য রাখেন হাজী নবাব খান, ইয়াসিন চৌধুরী। সভা শেষে কালামিয়া বাজার ও আব্দুল লতিফ হাট এলাকায় প্রচারপত্র বিতরণ করেন শাহাদাত।

সদরঘাট : বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, আওয়ামী লীগ সংবিধানের দোহাই দিয়ে আবারো একতরফা নির্বাচন করে ক্ষমতায় থাকতে চায়। কিন্তু দেশের মানুষ তাদের সে স্বপ্ন বাস্তবায়ন হতে দিবে না। তিনি গতকাল দুপুরে আগ্রাবাদ চৌমুহনী রোডমার্চ সফল করতে ডবলমুরিং থানা বিএনপির লিফলেট বিতরণ পূর্ববতী পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন এস এম সাইফুল আলম, নিয়াজ মোহাম্মদ খান, মো. সেকান্দর ও সাধারণ সম্পাদক হাজ্বী বাদশা মিয়া।

এদিকে সদরঘাট থানার চালক দলের উদ্যোগে প্রচারপত্র বিলি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

পাঁচলাইশ থানা বিএনপি : রোড মার্চ মুরাদপুর ও মোহাম্মদপুর এলাকায় পাঁচলাইশ থানা বিএনপির উদ্যোগে প্রচার পত্র বিলি করা হয়। এর আগে প্রস্তুতি সভায় প্রধান অতিথি ছিলেন নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। প্রধান বক্তা ছিলেন আবুল হাশেম বক্কর। মামুনুল ইসলাম হুমায়ুনের সভাপতিত্বে ও মনির আহমেদ চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, ইস্কান্দার মির্জা, সদস্য আশরাফ চৌধুরী, মনজুরুল আলম মঞ্জ, আর ইউ চৌধুরী শাহীন ও কামরুল ইসলাম।

চান্দগাঁও থানা বিএনপি : গতকাল প্রস্তুতি সভা করেছে চান্দগাঁও থানা বিএনপিও। এতে প্রধান অতিথি ছিলেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান। বিশেষ অতিথি ছিলেন কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, ইসকান্দর মির্জা, সদস্য আলহাজ্ব মাহবুবুল আলম, আনোয়ার হোসেন লিপু। গিয়াসউদ্দিন ভূঁইয়ার সভাপতিত্বে ও গোলজার হোসেনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন মো. বকতেয়ার, আব্দুল আজিজসহ নেতৃবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধনন্দনকানন থেকে সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধদেশে-বিদেশে কেউ আর এই সরকারের পাশে নেই : খসরু