চট্টগ্রামসহ সব বিভাগে বৃষ্টির আভাস, কমবে তাপমাত্রা

| শুক্রবার , ১২ মে, ২০২৩ at ৫:০৯ পূর্বাহ্ণ

দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া তাপপ্রবাহের তীব্রতা কমেছে। তীব্র থেকে নেমে এসেছে মৃদু তাপপ্রবাহ, যা আরও কমতে পারে। কেননা সব বিভাগেই রয়েছে বৃষ্টির আভাস। গতকাল বৃহস্পতিবার রাতে এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

শুক্রবার সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের দুএক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। খবর বাংলানিউজের।

রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ, শ্রীমঙ্গল, সন্দ্বীপ, রাঙামাটি, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী ও হাতিয়া অঞ্চলসহ ঢাকা, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় দক্ষিণ/দক্ষিণপশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে ৮ থেকে ১২ কিলোমিটার। আগামী দুদিনে তাপমাত্রা হ্রাস পেতে পারে। বর্ধিত পাঁচদিনে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি বাড়তে পারে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাঙামাটিতে ৩৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ২০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ বৃষ্টি হয়েছে ময়মনসিংহে ৫৩ মিলিমিটার। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ৩৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ও ২৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

পূর্ববর্তী নিবন্ধফেসবুকে পেজ খুলে এসএসসির ভুয়া প্রশ্নপত্র বিক্রি
পরবর্তী নিবন্ধআশ্রয় কেন্দ্রসহ শুকনা খাবার, পানি ও মেডিকেল টিম রেডি আছে