চকরিয়ায় শর্ট সার্কিটের আগুনে পুড়ল ১৩ বসতঘর

চকরিয়া প্রতিনিধি | শনিবার , ১৮ মার্চ, ২০২৩ at ৬:১৫ পূর্বাহ্ণ

কক্সবাজারের চকরিয়াতে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে একটি পাড়ার ১৩টি বসতবাড়ি পুড়ে গেছে। গত বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলার কোনাখালীতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে চকরিয়া ও পেকুয়ার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার দৈনিক আজাদীকে জানান, ইউনিয়নের সাত নম্বর ওয়ার্ডের ছৈনাম্মারঘোনাস্থ পুরুত্যাখালীর এসব বসতবাড়ি সাম্প্রতিক সময়ে নির্মাণ করা হয়েছে। কিন্তু গতকাল সকালে একটি বাড়ির বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হলে ১৩টি পরিবারের বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর অন্তত কোটি টাকার সম্পদ পুড়ে ছাই হয়ে গেছে। তাদের তালিকা তৈরি করে উপজেলা প্রশাসনের কাছে জমা দেওয়া হয়েছে বলে জানান চেয়ারম্যান।

এদিকে ব্যক্তিগতভাবে আগুনে ক্ষতিগ্রস্ত প্রতি পরিবারকে ১০ হাজার টাকা করে প্রদান করেছেন সংসদ সদস্য জাফর আলম। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রাথমিকভাবে প্রতি পরিবারে ২ বস্তা চাল ও ২টি করে কম্বল দেয়া হয়েছে। এছাড়া মাতামুহুরী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা অর্থসহায়তা দেন।

আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে নতুন করে বাড়ি নির্মাণে সহযোগিতা দেবেন জানিয়ে ইউএনও জেপি দেওয়ান দৈনিক আজাদীকে বলেন, ইতোমধ্যে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের মাধ্যমে ক্ষতিগ্রস্তদের তালিকা নেওয়া হয়েছে। সেই তালিকা জেলায় প্রেরণ করা হবে। যাতে নতুন করে বসতি স্থাপনের জন্য পরিবারগুলোকে প্রয়োজনীয় নির্মাণসামগ্রী দেওয়া যায়।

পূর্ববর্তী নিবন্ধআনোয়ারায় অগ্নিদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ
পরবর্তী নিবন্ধফাঁসিয়াখালী বন কর্মকর্তার বিরুদ্ধে মামলা