চকরিয়ায় কিশোরকে ছুরিকাঘাতে হত্যা

মাদক ব্যবসা নিয়ে বিরোধ

চকরিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ৮ ডিসেম্বর, ২০২০ at ১০:২৩ পূর্বাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় মাদক ব্যবসার বিরোধের জের ধরে এক কিশোরকে ডেকে নিয়ে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। গতকাল সোমবার রাত ৮টার দিকে পৌরসভার পালাকাটাস্থ সাবেক কাউন্সিলর এনামুল হকের বাড়ির পাশে নির্জন স্থানে ওই কিশোরকে উপর্যপুরি ছুরিকাঘাত করে রাস্তায় ফেলে যায় অজ্ঞাত মাদক কারবারি দুর্বৃত্তরা।
প্রত্যক্ষদর্শীরা জানায়, স্থানীয় লোকজন রাস্তার ওপর একজনকে কাতরাতে দেখে পুলিশকে খবর দেয় এবং তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মো. আবদুস শুক্কুর (১৬) নামে ওই কিশোর পেশায় একজন টমটম চালক। সে উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের সাত নম্বর ওয়ার্ডের ইলিশিয়া বাজার পাড়ার মৃত আনোয়ার হোসেনের ছেলে। তার সৎ পিতা মো. বেলাল পুলিশের অপরাধ খতিয়ানে একজন চিহ্নিত মাদক কারবারি।
হাসপাতালে ছেলের লাশের পাশে কান্নারত মা আসমা বেগম দাবি করেন, তার ছেলেকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। তবে কেন বা কারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে সে ব্যাপারে কোনো তথ্য দিতে পারেননি তিনি।
পুলিশ জানায়, নিহত আবদুস শুক্কুর পেশায় একজন ইজিবাইক টমটম চালক। সে ইজিবাইক নিয়েই ইলিশিয়া থেকে আসে ঘটনাস্থল পৌরসভার পালাকাটায়। কিন্তু অজ্ঞাত দুর্বৃত্তরা তার পেটে উপর্যপুরি ছুরিকাঘাত করে রাস্তার মধ্যে ফেলে যায়। এ সময় ইজিবাইক, পকেটে মোবাইল ও টাকা অক্ষত ছিল। এতে ধারণা করা হচ্ছে, সৎ বাবার পদাঙ্ক অনুসরণ করে সেও মাদক ব্যবসার সাথে জড়িত ছিল এবং এর জেরেই এই হত্যাকাণ্ড।
এ ব্যাপারে চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, পুলিশের কাছে আসা প্রাথমিক তথ্যে মাদক ব্যবসার বিরোধের জের ধরে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। এর বাইরে অন্য কোনো ঘটনা বা রহস্য আছে কী-না তা উদঘাটনের চেষ্টা চলছে। পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন।

পূর্ববর্তী নিবন্ধনানা বাড়ি বেড়াতে এসে পুকুরে ডুবে শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধরাউজানে আ. লীগের ৪, বিএনপির দুই ও জাপার ১ প্রার্থী মেয়র পদে লড়তে চান