ঘুমধুমে বিজিবি চোরাকারবারি গোলাগুলি

দেড় কোটি টাকার ইয়াবা জব্দ

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৮ নভেম্বর, ২০২১ at ৫:৪৯ পূর্বাহ্ণ

নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের একটি প্যারাবন থেকে পরিত্যক্ত অবস্থায় দেড়কোটি টাকার ইয়াবা উদ্ধার করেছে। গত মঙ্গলবার রাত ৯টায় সীমান্ত রক্ষী বিজিবি এ অভিযান পরিচালনা করে। অভিযানকালে বিজিবি-চোরাকারবারি পাল্টাপাল্টি গুলিবিমিময় হয়। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।
বিজিবি জানান, ঘুমধুম বিওপির সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে- কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার থেকে ঘুমধুম নয়াপাড়া প্যারাবন হয়ে বাংলাদেশে প্রবেশ করবে। এরই পরিপ্রেক্ষিতে ঘুমধুম বিওপির একটি টহলদল কাস্টমস মোড়ে কৌশলগত অবস্থান নেয়। পরবর্তীতে আনুমানিক রাত ৯টায় পাচারকারিরা বাংলাদেশ সীমান্তে প্রবেশ করে। তারা বিজিবি টহলদলের উপস্থিতি আঁচ করতে পেরে অতর্কিত গুলি বর্ষণ করতে থাকে। পাশাপাশি বিজিবিও পাল্টা গুলি চালালে চোরাকারবারিরা তাদের সাথে থাকা ইয়াবা ভর্তি ব্যাগ ফেলে দ্রুত পাহাড়ি গহীন জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে বিজিবির অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ বলেন, মঙ্গলবার রাতের অভিযানে চোরাকারবারিদের ফেলে যাওয়া ব্যাগ থেকে আনুমানিক ৫০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়। এগুলোর বাজার মূল্য আনুমানিক দেড় কোটি টাকা। ইয়াবা উদ্ধারের ঘটনায় যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধমশার হটস্পট চিহ্নিত করে অভিযান চালাতে হবে চসিককে
পরবর্তী নিবন্ধচার দিনের রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার উদ্বোধন আজ