ঘটনার পাঁচ দিনেও গ্রেপ্তার নেই দ্বিতীয় কোনো আসামি

ইভান খুন

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৮ এপ্রিল, ২০২২ at ৫:১৫ পূর্বাহ্ণ

নগরীর চেরাগী পাহাড় মোড়ে ছাত্রলীগের দুই কিশোর গ্যাংয়ের সংঘর্ষে আসকার বিন তারেক ওরফে ইভান (১৮) খুনের ঘটনায় আসামি গ্রেপ্তারে দৃশ্যমান অগ্রগতি নেই। কোতোয়ালী থানার এনায়েত বাজার এলাকার জমির উদ্দিন ম্যানসনের এসএম তারেকের ছেলে আসকারকে গত ২২ এপ্রিল চেরাগী এলাকার আজাদী গলির পেছনে ছুরিকাঘাত করা হলে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়। ঘটনার পর পাঁচদিন পার হয়ে গেলেও একমাত্র শোভন ছাড়া আর কোনো আসামি ধরা পড়েনি।

তবে কোতোয়ালী থানার সহকারী কমিশনার (এসি) মো. মুজাহিদুল ইসলাম আজাদীকে বলেন, আসামিদের গ্রেপ্তারে আমাদের প্রক্রিয়া অব্যাহত আছে। কোতোয়ালীর পাশাপাশি পুলিশ কমিশনার স্যারের নির্দেশে পুরো সিএমপি মাঠে নেমেছে। তদন্তের স্বার্থে আমরা অনেক কিছু বলতে পারছি না। তবে এটুকু বলি ঈদের আগেই আমরা আসামিদের গ্রেপ্তার করে আপনাদের জানাতে পারব।

এ প্রসঙ্গে কোতোয়ালী থানার ওসি জাহিদুল কবির বলেন, ঘটনাটা একটু ব্যতিক্রম। এটা এমন নয় যে ইভানকে একজন খুন করেছে। দুটো গ্রুপে মারামারি হয়েছে, উভয় গ্রুপ ছুরি ব্যবহার করেছে। সেখানে হতাহতের ঘটনা ঘটেছে। আসামি ধরার বিষয়ে যদি বলেন, তাহলে তো ঘটনার দুই ঘণ্টার মধ্যে আমরা শোভনকে গ্রেপ্তার করেছি। ঘটনার রহস্য উদঘাটিত হয়েছে। শোভন নিজেও ছুরিকাহত, পায়ে ৭টা সেলাই পড়েছে। আহত বলেই জিজ্ঞাসাবাদের জন্য আমরা তাকে রিমান্ডে নিতে পারছি না। তিনি আরো বলেন, আমাদের দুটো টিম চট্টগ্রামের বাইরে এবং দুটো টিম চট্টগ্রামে কাজ করছে। পাশাপাশি ডিবিও মাঠে নেমেছে। কাজেই কাজ চলছে না কথাটা বোধহয় ঠিক নয়।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার কাজীর দেউড়ি এলাকায় রেস্টুরেন্টে সিটে বসা নিয়ে সাব্বির গ্রুপের ইভানের সঙ্গে সৈকত গ্রুপের ধ্রুবর মারামারি হয়। উভয় গ্রুপই মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন সমর্থিত। পরদিন বিকেলে সেন্ট মেরীস স্কুলের সামনে ইভানের বন্ধু অমিতকে একা পেয়ে ধ্রুব ও তার সহযোগীরা মারধর করে এবং মাথা ফাটিয়ে দেয়। ইফতারের পর আন্দরকিল্ল্লা মোড়ে উভয় গ্রুপের মধ্যে কথা কাটাকাটি ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়। রাত ৯টার দিকে চেরাগী মোড়ে উভয় গ্রুপ জড়ো হলে আবার সংঘর্ষ হয়। এর মধ্যে কয়েকজন আহত হয়। তার মধ্যে ইভান মারা যায়।

পূর্ববর্তী নিবন্ধবিলুপ্ত জেলা পরিষদের চেয়ারম্যানরাই প্রশাসকের দায়িত্বে
পরবর্তী নিবন্ধ‘বড় ভাই’দের ব্যাপারেও কঠোর হওয়ার পরামর্শ