গ্রাহকের হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ

রূপসা মাল্টিপারপাসের এমডি জাকির গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৫ জানুয়ারি, ২০২২ at ৭:৪৪ পূর্বাহ্ণ

গ্রাহকের হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে চট্টগ্রাম ইপিজেড এলাকার রূপসা মাল্টিপারপাস কোঅপারেটিভ সোসাইটি লিমিটেডের কথিত এমডি জাকির হোসেন হাওলাদারকে (৫০) শরীয়তপুর থেকে গ্রেপ্তার করা হয়েছে। গত রোববার রাতে তাকে গ্রেপ্তার করেছে ইপিজেড থানা পুলিশ।

জানা যায়, ইপিজেড এলাকায় গড়ে তোলা রূপসা মাল্টিপারপাস কোঅপারেটিভ সোসাইটি লিমিটেড বিভিন্ন ধরনের গার্মেন্টস শ্রমিকদের এনজিওতে টাকা রাখতে নানা প্রলোভন দেখাতেন জাকির হোসেনসহ তাদের অন্যান্য সহযোগিরা। এভাবে হাজার হাজার শ্রমিকদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে জাকির হোসেন হাওলাদারসহ এই প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তাদের বিরুদ্ধে। গ্রেপ্তার জাকির হোসেনের বিরুদ্ধে একাধিক প্রতারণা মামলা রয়েছে। গতকাল সোমবার সকালে তাকে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে। এর আগে গত ৫ জানুয়ারি ইপিজেড এলাকা থেকে এনজিওটির কথিত চেয়ারম্যান মুজিবুর রহমানকেও গ্রেপ্তার করা হয়েছিল।

এই ব্যাপারে ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবিরুল ইসলাম আজাদীকে জানান, সর্বশেষ যে মামলায় জাকির হোসেনকে গ্রেপ্তার করা হয় সেটা একজন গ্রাহকের সাড়ে ৩ লাখ টাকার মামলায়। আমাদের জানা মতে রূপসা মাল্টিপারপাস কোঅপারেটিভ সোসাইটি লিমিটেডের বিরুদ্ধে ১৩ থেকে ১৪টি মামলা চলছে। জাকির হোসেনকে গ্রেপ্তারের খবর পেয়ে আরো অনেক গ্রাহক থানায় এসে ভিড় করছেন। তারা রূপসার কাছে টাকা পাওয়ার কথা জানাচ্ছেন। সবকিছু মিলে ধারণা করা হচ্ছে রূপসা থেকে গ্রাহকদের পাওয়া ৫শ’ থেকে ১ হাজার কোটি টাকা।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে সরকারি বেসরকারি অফিসে আগের চিত্র
পরবর্তী নিবন্ধবান্দরবানের পৌর মেয়রের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা