গাড়িতে শিশুর জন্ম

হাটহাজারী প্রতিনিধি | মঙ্গলবার , ৯ নভেম্বর, ২০২১ at ৬:০৪ পূর্বাহ্ণ

প্রসব বেদনা নিয়ে হাসপাতালে যাচ্ছিলেন রাজিয়া সুলতানা (২১)। জরুরি বিভাগের সামনে আসতেই গাড়িতে তিনি জন্ম দেন ফুটফুটে শিশুর। সেই সঙ্গে পেলেন চিকিৎসক-নার্সদের সহায়তা। গত রোববার চট্টগ্রামের হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় এ ঘটনা ঘটে।
সূত্র জানায়, প্রসব বেদনা নিয়ে গাড়িতে করে আসা নারী হাসপাতালের গেটে প্রবেশ করেই আর নামতে পারছিলেন না। ওই নারীর স্বজনরা হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সোহানীয়া আক্তারকে ডেকে আনলে তিনি রোগীর অবস্থা পর্যবেক্ষণ করে গাড়িতেই প্রসব করানোর সিদ্ধান্ত নেন।
এদিকে বাংলানিউজ জানায়, ডা. সোহানীয়া আক্তার বলেন, গাড়িতে উঠে প্রসূতির অবস্থা খারাপ দেখে দ্রুত প্রসবের ব্যবস্থা করি। এসএসিএমও শাহিন, মিডওয়াইফ নাসরিন, এসএসএন শিমু তালুকদারের সহযোগিতায় গাড়িতেই প্রসব করানো হয়। বাচ্চাটি ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। চিকিৎসাবিজ্ঞানের ভাষায়, এটি কর্ড অ্যারাউন্ড দ্য নেক। পরে মা ও শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তারা ভালো আছে।
হাটহাজারীর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ এস এম ইমতিয়াজ হোসেন বলেন, সঠিক সময়ে হাসপাতালে নিয়ে না আসার কারণে পথেই বাচ্চা প্রসব হয়েছে। তবে হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার, নার্স, ও মিডওয়াইফের সহযোগীতায় মা ও শিশু প্রাণে বেঁচেছে।

পূর্ববর্তী নিবন্ধঅতিরিক্ত ভাড়া আদায় দিনভর বাকবিতণ্ডা
পরবর্তী নিবন্ধভারতের সান্ত্বনার জয়