গাড়িচাপা দিয়ে নারীকে টেনেহিঁচড়ে নেওয়া ঢাবি শিক্ষকের মৃত্যু

| শনিবার , ১৪ জানুয়ারি, ২০২৩ at ৬:০০ পূর্বাহ্ণ

রুবিনা আক্তার (৪৫) নামে এক নারীকে গাড়ি চাপা দিয়ে প্রায় এক কিলোমিটার টেনে-হিঁচড়ে নিয়ে যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক শিক্ষক আজহার জাফর শাহ (৫৬) মারা গেছেন। ২০২২ সালের ২ ডিসেম্বর বিকেল তিনটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় চাঞ্চল্যকর দুর্ঘটনাটি ঘটে। পরে স্থানীয়রা গণধোলাই দেয় জাফরকে। এতে তিনি আহত হন। ঘটনার পর মামলা হয়। তাকে গ্রেপ্তার করে পুলিশ। অসুস্থ অবস্থায় তিনি কারাগারে ছিলেন।

জানা গেছে, গতকাল শুক্রবার ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে কারারক্ষীরা জাফরকে অসুস্থ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যায়। বিকেলের দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্প ইন্সপেক্টর বাচ্চু মিয়া হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন। গত ২ ডিসেম্বর শাহবাগে ঘটা দুর্ঘটনাটি দেশব্যাপী আলোচনার শিরোনাম হয়। সেদিন ছিল শুক্রবার।

বিকেলে ঢাবির চারুকলা বিভাগের সামনে জাফরের প্রাইভেটকারের নিচে চাপা পড়েন রুবিনা আক্তার। তার ওড়না গাড়ির সামনের বাম্পারের সঙ্গে পেঁচিয়ে যায়। অধ্যাপক জাফর গাড়ি না থামিয়ে চালাতে থাকেন। রাজু ভাস্কর্য, ভিসি চত্বর হয়ে নীলক্ষেত পর্যন্ত প্রায় এক কিলোমিটার সড়কে রুবিনাকে টেনে-হিঁচড়ে নিয়ে যান তিনি।

এ সময় আশপাশের ক্ষুব্ধ জনতা তাকে পেছন থেকে ধাওয়া করে। এতে তিনি গাড়ির গতি আরও বাড়িয়ে দেন। পরে নীলক্ষেত পর্যন্ত এলে ধরা পড়েন জাফর। বিক্ষুব্ধ জনতা তাকে ধরে গণপিটুনি দেয়। গাড়িটিও ভাঙচুর করে। পরে পুলিশ এসে তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করায়। পরে ওই নারীর মৃত্যু হয়।

পূর্ববর্তী নিবন্ধবান্দরবানে বাণিজ্যিকভাবে এলাচের চাষ সাফল্য পেয়েছেন কয়েকজন চাষি
পরবর্তী নিবন্ধপাহাড়ে সুদর্শন উদয়ী ধলা চোখ