গাছের সাথে এ কেমন শত্রুতা!

রাঙ্গুনিয়ায় ৩ হাজার চারা পুড়িয়ে দেয়ার অভিযোগ

রাঙ্গুনিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২৩ মার্চ, ২০২১ at ৭:২৪ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ার ৩ হাজার চারাগাছ পুড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে। উপজেলার সরফভাটা ইউনিয়নের গুচ্ছগ্রাম এলাকায় এই ঘটনা ঘটে। এই ঘটনায় মোহাম্মদ ইব্রাহিম নামে একজন রাঙ্গুনিয়া থানায় অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগকারী জানান, খোঁজ নিয়ে জানতে পারি মোহাম্মদ সৈয়দ নুর নামে এক ব্যক্তি বাগানে আগুন লাগিয়েছেন। আগুনে ৩ বছর আগে লাগানো সব গাছের চারা ঝলসে গেছে। গাছের সাথে এ কেমন শত্রুতা? থানায় অভিযোগ দায়ের করেছি। পুলিশ তদন্তে এসে ঘটনার সত্যতা পেয়েছে।
ক্ষতিগ্রস্ত বাগান মালিক আব্দুল করিম জানান, আমার বাগানের পাশেই সৈয়দ নূরের বাগান। সেখানে তিনি ফার্ম করার চেষ্টা করছেন। আমরা পাহাড়টি ছেড়ে দিলে তিনি সেখানে ফার্ম তৈরি করতে পারবেন। তাই পরিকল্পিতভাবে উচ্ছেদের উদ্দেশ্যে তিনি আমার বাগানে আগুন দিয়েছেন।
তবে অভিযুক্ত মোহাম্মদ সৈয়দ নুর জানান, আমার বাগানে আগাছা পরিষ্কারের উদ্দেশ্যে আগুন দিয়েছিলাম। কিন্তু একদিন পর জানতে পারি আগুনে পাশের বাগানও পুড়ে গেছে। অথচ আমি এর কিছুই জানি না।
রাঙ্গুনিয়া মডেল থানার উপ পরিদর্শক (এসআই) মোহাম্মদ হাসানুজ্জামান জানান, আগুন লাগার সত্যতা মিলেছে। বিবাদী মোহাম্মদ সৈয়দ নুরকে সমঝোতার জন্য থানায় ডাকা হলেও তিনি আসেননি। তদন্ত পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ আগুন
পরবর্তী নিবন্ধপি কে হালদারের সহযোগী শুভ্রা বিমানবন্দরে গ্রেপ্তার