গরমে ধড়ফড় করতে করতে টেম্পোতেই মারা গেল যুবক

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৩ এপ্রিল, ২০২৪ at ৬:০৯ পূর্বাহ্ণ

গরমে ধড়ফড় করে মারা গেলো এক যুবক। সীতাকুণ্ড থেকে চট্টগ্রামমুখী এক যাত্রীবাহী টেম্পোর ভিতরে এ ঘটনা ঘটে। গতকাল দুপুরে সংঘটিত এই ঘটনায় টেম্পোযাত্রী ওই যুবক হিটস্ট্রোকে মারা গিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হলেও, পুলিশ বলছে ময়নাতদন্তের রিপোর্ট আসার পরই মৃত্যুর কারণ জানা যাবে। জানা যায়, গতকাল দুপুরে সীতাকুণ্ডঅলংকার রুটে চলাচল করা একটি টেম্পো কর্ণেল হাট শ্যামলী বাস কাউন্টারের সামনে পৌঁছালে টেম্পুটি থামিয়ে সেখান থেকে নিস্তেজ অবস্থায় এক যাত্রীকে নামিয়ে আনেন অন্যান্য যাত্রীরা। পরে খবর দেওয়া হয় পাহাড়তলী থানা পুলিশকে। ওই যাত্রী জলিল টেক্সটাইল মিল গেট এলাকা থেকে সুস্থভাবে টেম্পোতে চড়লেও এক পর্যায়ে যুবক ধড়ফড় করতে থাকে। ঘটনার সময় অসহ্য রকমের গরম পড়ছিল। যাত্রীরা কর্ণেল হাটের শ্যামলী কাউন্টারের সামনে তাকে ধরাধরি করে টেম্পো থেকে নামান।

নিহত মো. শুকুর আলী (২৫) লক্ষ্মীপুর জেলার দালাল বাজারের হাজীবাড়ির মৃত মানিক মিস্ত্রির ছেলে। তিনি সীতাকুণ্ডের জলিল গেট সংলগ্ন সিডিএ এলাকার বুলু মেম্বারের ভাড়া ঘরে বসবাস করতো বলে স্থানীয় সূত্র জানিয়েছে।

কর্ণেলহাট শ্যামলী বাস কাউন্টারের ম্যানেজার বাবুল আহমদ জানান, টেম্পোতে করে ছেলেটি আসছিল, গরমে নাকি হাসফাঁস করছিল। আমার কাউন্টারের সামনে এসে ছেলেটা নাকি অসুস্থ হয়েছে পড়ে, যাত্রীরা কাউন্টারের সামনে গাড়ি থামিয়ে তাকে নামিয়ে শুইয়ে দেয়। সেসময় সাথে সাথে সে মারা যায়, তাৎক্ষণিক কোন পরিচয় জানা যায়নি ছেলেটার। পরে আমরা পুলিশে খরব দেই, পুলিশ এসে অনেক চেষ্টা করেও তার পরিচয় শনাক্ত করতে পারেনি। পরে পুলিশ লাশ উদ্ধার করে নিয়ে যায়।

ঘটনার ব্যাপারে পাহাড়তলী থানার ওসি মোহাম্মদ কেফায়েত উল্ল্যাহ বলেন, কর্ণেলহাট এলাকায় এক যাত্রীর মৃত্যুর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ জানায়, প্রথমে পরিচয় জানা গেলেও পরবর্তীতে ফেসবুক পোস্টের মাধ্যমে খবর পেয়ে তার মামা থানায় আসেন। তিনি জলিল টেঙটাইল মিল এলাকায় বসবাস করতেন। তার মাবাবা কেউ নেই। ময়নাতদন্ত শেষে লাশ তার মামার কাছে হস্তান্তর করা হয়েছে। ঘটনার ব্যাপারে একটি অপমৃত্যুর মামলা রুজু করা হয়েছে বলেও পুলিশ জানিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধতাপদাহে জনজীবনে স্বস্তি দেবে গাছ
পরবর্তী নিবন্ধতিন দিনের নতুন হিট অ্যালার্ট