খোদাভীতি ও রাসুলের (দ.) জীবনাদর্শ অনুশীলনেই সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব

জামেয়ায় জুমার নামাজের বয়ানে পীর সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ্‌ (মাজিআ)

| শনিবার , ৩০ সেপ্টেম্বর, ২০২৩ at ৮:৪৭ পূর্বাহ্ণ

আনজুমানরহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় গতকাল শুক্রবার আওলাদে রাসুল, রাহনুমায়ে শরীয়ত ও ত্বরিকত, হযরতুল আল্ল্ল্লামা পীর সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ্‌ (মা.জি..)’র খেতাবতে নামাজে জুমা চট্টগ্রাম ষোলশহরস্থ জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্‌রাসা সংলগ্ন জুলুস ময়দানে অনুষ্ঠিত হয়। নামাজে জুমার বয়ানে তিনি বলেন, ‘আল্ল্ল্লাহ রাব্বুল আলামীন মানুষের দুনিয়াবী জীবনে তিল পরিমাণ সৎ কাজের পুরস্কার এবং অসৎ কাজের শাস্তি পরকালে বিচারালয়ে প্রদান করবেন এবং বিচারালয়ে আল্ল্ল্লাহ পাক তাঁর প্রিয় হাবীবের (.) সুপারিশের ভিত্তিতেই পুরস্কার ও শাস্তি প্রদান করবেন। সুতরাং রাসুলের (.) প্রেমই খোদা প্রাপ্তির পূর্বশর্ত। তাই এ পথ অনুসরণের জন্যে আল্ল্ল্লাহ পাক পবিত্র কোরআন ও তাঁর প্রিয় বন্ধু হযরত রাসুলে করীম সাল্ল্ল্লাল্ল্ল্লাহু আলাইহি ওয়াসাল্ল্ল্লামকে দুনিয়াতে প্রেরণ করেন মানুষের জীবন অনুশীলনের মানদণ্ড ও অনুসরণীয় আদর্শ হিসেবে। প্রকৃত খোদাভীতি ও রাসুলে পাক সাল্ল্ল্লাল্ল্ল্লাহু আলাইহি ওয়াসাল্ল্ল্লামের অনুসৃত পথে জীবনাদর্শ অনুশীলনের মাধ্যমে সমাজে শান্তি, শৃংখলা, ঐক্য, সাম্য, সমৃদ্ধ ও সুশীল সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব’।

খুৎবা শেষে আল্লামা পীর সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ্‌ (মা. জি. .)’র ইমামতিতে নামাজে জুমা অনুষ্ঠিত হয়। দরবারে আলিয়া কাদেরিয়া সিরিকোট শরীফের সাজ্জাদানশীন আওলাদে রাসুল (.) রাহনুমায়ে শরিয়ত ও তরিক্বত হযরতুল আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্‌ (মা.জি..) ও বিশেষ মেহমান সাহেবজাদা হযরতুলহাজ্ব সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ্‌ (মা.জি..) এসময় নামাজ আদায় করেন এবং মুনাজাত করেন আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্‌ (মা.জি..)। পরে নামাজ শেষে আল্লামা পীর সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ্‌ (মা. জি. .)’র হাতে হাজার হাজার মুসল্লি সিলসিলায়ে আলীয়া কাদেরিয়া ত্বরিকায় দীক্ষিত হন এবং তিনি বাংলাদেশসহ বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি ও উন্নতি কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন।

চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, আনজুমানরহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল মুহাম্মদ আনোয়ার হোসেন, এডিশনাল জেনারেল সেক্রেটারি মুহাম্মদ সামশুদ্দিন, জয়েন্ট জেনারেল সেক্রেটারি মুাহাম্মদ সিরাজুল হক, এ্যাসিস্‌টেন্ট জেনারেল সেক্রেটারি এস.এম. গিয়াস উদ্দিন শাকের, ফাইন্যানস সেক্রেটারি মুহাম্মদ এনামুল হক বাচ্চু, অর্গানাইজিং সেক্রেটারি মুহাম্মদ মাহাবুবুল আলম, কেন্দ্রীয় গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্‌রাসার প্রফেসর আবুল মহসিন মো. ইয়াহিয়া খাঁন, অধ্যক্ষ আল্লামা কাজী আবদুল আলীম রেজভী, আনজুমান ট্রাস্টের সদস্য মুহাম্মদ কামাল উদ্দিন চৌধুরী, মুহাম্মদ শাহাজাদ ইবনে দিদার, মুহাম্মদ আনোয়ারুল হক, শেখ নাসির উদ্দিন আহমেদ, মুহাম্মদ তৈয়বুর রহমান, মোহাম্মদ আলীসহ আনজুমান ট্রাস্ট কর্মকর্তা, গাউসিয়া কমিটির কেন্দ্রীয়, মহানগর, উত্তর ও দক্ষিণ জেলার নেতৃবৃন্দ জুমার নামাজ আদায় করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআজ জাতীয় কন্যা শিশু দিবস
পরবর্তী নিবন্ধকক্সবাজারে লাখো পর্যটকের ভিড়