খেলা লন্ডনে মারামারি লালখান বাজারে

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৩ জুন, ২০২২ at ৪:২৩ পূর্বাহ্ণ

আর্জেন্টিনা ও ইতালির মধ্যে ফুটবল ফাইনাল খেলা চলছে সুদূর লন্ডনে। আর মধ্য রাতে সেই ম্যাচকে কেন্দ্র করে নগরীর লালখান বাজারে সংঘর্ষে জড়ায় আর্জেন্টিনা ও ইতালির সমর্থকরা। নগরীর লালখান বাজারের তুলাপুকুর পাড় এলাকায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় মো. শাহেদ (৩৩) নামে এক যুবককে মারধর করা হয়েছে। আহত অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা। বুধবার (১ জুন) রাত ১২টার দিকে শুরু হওয়া এই পরিস্থিতি খুলশী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সামাল দেয়। আহত শাহেদ লালখান বাজারের তুলাপুকুর পাড় এলাকায় ভাড়া বাসায় থাকতেন। তিনি কাজী গোলাম সরওয়ারের ছেলে।

সরেজমিনে দেখা গেছে, লন্ডনে অনুষ্ঠিত আর্জেন্টিনা ও ইতালির মধ্যকার ফাইনাল ম্যাচকে কেন্দ্র করে লালখান বাজারে দুই দলের সমর্থকদের সঙ্গে যোগ দিয়েছিলেন এলাকার মহিলারাও। তাদের অনেককে রড ও বটি নিয়ে মারামারিতে যোগ দিতেও দেখা গেছে।

ঘটনাস্থলে উপস্থিত ১৪, ১৫, ২১ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর আনজুমান আরা বেগম আজাদীকে বলেন, ফুটবল খেলা নিয়ে স্থানীয় দর্শকদের মধ্যে শুরুতে হাতাহাতি হয়। পরে এটি সংঘর্ষে রূপ নেয়। আমরা পরিস্থিতি শান্ত করার চেষ্টা করছি। এই ঘটনায় একজন আহত হয়েছে। তিনি বলেন, ছোট ছেলেদের মারামারিতে এলাকার মহিলারাও যোগ দিয়েছে। তারা রড, বটি নিয়ে ঘর থেকে বের হয়ে এসেছে। এ বিষয়টি আমাকে ভাবিয়ে তুলেছে।

সংঘর্ষের বিষয়টি স্বীকার করে খুলশী থানার ওসি সন্তোষ কুমার চাকমা আজাদীকে জানান, আর্জেন্টিনাইতালির সমর্থকদের মধ্যে ধাওয়াপাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে এই ঘটনার পেছনে অন্য কারণ থাকতে পারে। তিনি বলেন, বেশ কয়েকদিন ধরে তুলাপুকুর পাড় ও টাংকির পাহাড়ে ছোটখাটো মারামারির ঘটনা ঘটেছিল। এর জের ধরেই মূলত আজকের এই মারামারি। শাহেদ নামে যে ছেলেটি আহত হয়েছে বলা হচ্ছে, তার বিরুদ্ধেই অন্তত ১৫ টি মামলা আছে।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৮ জনকে ৭৫ হাজার টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধসড়কে উল্টে গেল চবি শিক্ষার্থীবাহী বাস আহত ১০