খুরুশকুলে দুই গ্রুপে সংঘর্ষ গোলাগুলি

শিশুসহ আহত ১৪

কক্সবাজার প্রতিনিধি | শনিবার , ২৩ এপ্রিল, ২০২২ at ৫:০৭ পূর্বাহ্ণ

কক্সবাজার সদরের খুরুশকুলে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মামাত-ফুফাত ভাই গ্রুপের মধ্যে মারামারি ও গোলাগুলিতে শিশুসহ ১৪ জন আহত হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে খুরুশকুল ইউনিয়নের কুলিয়াপাড়ায় এ ঘটনা ঘটে। আহতদের কক্সবাজার সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় গুলিবিদ্ধ দুজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে রেফার করা হয়েছে।

আহতরা হলেন মমতাজ আহমদ (৫৫), ইসলাম (৫৩), বেলাল আহমদ (৪০), ফারুক (৩৪), আনুসুর রহমান দুলু (৩২), কাইসার (২৬), ইফতাদুল হক (২২), রিফাত (২২), নুরুল হুদা (৩২), আবু সায়েম (১২), মনজুর মোরশেদ (২৩), রুবেল (২৬) ও হ্‌দয় (২৪)। অপর জনের নাম জানা যায়নি।
কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আশিকুর রহমান বলেন, খুরুশকুলে মারামারিতে গুলিবিদ্ধ হয়ে আহত ১৪ জনকে হাসপাতালে ভর্তির পর দুজনকে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে রেফার করা হয়েছে। অন্যদের মধ্যে গুলিবিদ্ধ ৩ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, অন্যান্যরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

স্থানীয়রা জানান, কুলিয়াপাড়ার ফারুক ও তার মামাত ভাই রাশেদের মধ্যে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। গতকাল জুমার নামাজের পর দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জের ধরে ফুফাত ভাই ফারুক দলবল নিয়ে মামাত ভাই রাশেদকে মারধর করে। খবর পেয়ে রাশেদের এক ছোট ভাই শর্টগান নিয়ে এসে প্রতিপক্ষের উপর গুলীবর্ষণ করে। এ সময় ফারুকের পক্ষের লোকজনও বন্দুক নিয়ে এসে গুলি ছোঁড়ে। এতে ঘটনাস্থলে বেশ কয়েকজন আহত হয়।
স্থানীয় সমাজ কমিটির সর্দার মো. ইসলাম বলেন, জমি নিয়ে বিরোধের জের ধরে দুপক্ষ মুখোমুখি হলে আমরা তাদের নিবৃত্তি করি। কিন্তু স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিষেধ অমান্য করে পরে তারা আবারো সংঘর্ষে লিপ্ত হলে আমরা ঘটনাস্থল থেকে সরে যাই।

কক্সবাজার সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) সেলিম উদ্দিন বলেন, মামাত-ফুফাত ভাই গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে। তবে এলাকায় কাউকে পাওয়া যায়নি। এই ঘটনায় কোনো পক্ষ পুলিশের কাছে অভিযোগও করেনি।

পূর্ববর্তী নিবন্ধপাঁচ হাজার বইয়ের সংগ্রহ ও বইপ্রিয় এক শিক্ষক
পরবর্তী নিবন্ধ২০ হাজারের বেশি প্রার্থী অনুপস্থিত চট্টগ্রামে