খুঁটিতে বেঁধে দুই শিশুকে মারধর

৩ কনস্টেবল বরখাস্ত, তদন্ত কমিটি

আজাদী প্রতিবেদন | সোমবার , ২২ আগস্ট, ২০২২ at ৫:৫৫ পূর্বাহ্ণ

নগরীতে চুরির অভিযোগে খুঁটিতে বেঁধে দুই শিশুকে মারধর ও মাথার চুল কেটে দেওয়ার ঘটনা সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় তুলেছে। ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিন পুলিশ কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করে মনসুরবাদ নগর পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। অভিযুক্ত তিন পুলিশ কনস্টেবল হলেন মো. মেহেদী, মো. মাজহার ও মো. এহসান। ঘটনা তদন্তে সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়ের নির্দেশে অতিরিক্ত পুলিশ কমিশনারকে (প্রশাসন) প্রধান ও উপকমিশনারকে (সদর) সদস্য করে দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
সিএমপির উপ-কমিশনার (উত্তর) মোখলেছুর রহমান বলেন, প্রাথমিকভাবে আমরা যে তথ্য পেয়েছি, লালখান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশ থেকে তিন শিশুকে ধাওয়া দিয়ে পুলিশ সদস্যরা জিলাপি পাহাড়ে নিয়ে যান। সেখানে লোহার খুঁটির সঙ্গে বেঁধে তাদের মারধর করা হয়। একজনের মাথার চুল সামান্য কেটে দেওয়া হয়। পরে তারাই আবার শিশু দুটিকে অভিভাবকের কাছে দিয়ে দেন। পুলিশ সদস্যদের কাছে অভিযোগ ছিল যে, এই শিশুরা এলাকায় চুরির সঙ্গে জড়িত। যা-ই হোক, তারা বিষয়টি সংশ্লিষ্ট থানা কিংবা ঊর্ধ্বতন কাউকে অবহিত করেনি। এজন্য সিএমপি কমিশনার স্যারের নির্দেশে তাদের দায়িত্ব থেকে সাময়িক সরিয়ে নেওয়ার আদেশ দেওয়া হয়েছে।
পুলিশ ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, দুই শিশুর বাসা লালখান বাজারের মতিঝর্ণা এলাকায়। একজন সপ্তম শ্রেণিতে পড়ালেখা করে। তবে আরেকজন স্কুল থেকে ঝরে পড়া শিশু। সম্প্রতি লালখান বাজার ম্যাজিস্ট্রেট কলোনি, মতিঝর্ণাসহ আশপাশের এলাকায় প্রায়ই ছোটখাটো চুরির ঘটনা ঘটছে। ঘটনার দিন তিন শিশু লালখান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে ব্রিজের নিচে বসে আড্ডা দিচ্ছিল। তখন টহল পুলিশ সদস্যদের কাছে খবর যায়, এই শিশুরা সেখানে প্রায়ই চুরি করে থাকে। পরে পুলিশ সদস্যরা তাদের ধাওয়া দিলে একজন পালিয়ে যায়। সেখান থেকে বাকি দুজনকে ধরে জিলাপি পাহাড়ে নিয়ে খুঁটির সাথে বেঁধে মারধর করেন তিন পুলিশ সদস্য। তারা নগরীর খুলশী থানার বাটালি হিল, লালখান বাজার ম্যাজিস্ট্রেট কলোনিসহ আশপাশের এলাকার নিরাপত্তায় টহলের দায়িত্বে ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধআমিন জুট মিলের ভেতরের গুদামে টিসিবির পণ্য
পরবর্তী নিবন্ধভবিষ্যতেও হামলা হবে, তারা বসে থাকবে না : প্রধানমন্ত্রী