খাগড়াছড়িতে আধাবেলা সড়ক অবরোধ পালিত

ইউপিডিএফ সদস্য খুন

খাগড়াছড়ি প্রতিনিধি | বৃহস্পতিবার , ৬ এপ্রিল, ২০২৩ at ৫:১৭ পূর্বাহ্ণ

খাগড়ছড়ির মানিকছডড়িতে ইউপিডিএফ সদস্য হ্লাচিং মং মারমা ঊষাকে হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়ির পাঁচ উপজেলায় আধাবেলা সড়ক অবরোধ কর্মসূচি পালিত হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলার মানিকছড়ি, রামগড়, গুইমারা, মাটিরাঙা ও লক্ষ্মীছড়িতে ইউপিডিএফের ডাকা এ অবরোধ কর্মসূচি পালিত হয়। অবরোধে পিকেটাররা সকাল সাড়ে ৫টা থেকে খাগড়াছড়িচট্টগ্রাম ও খাগড়াছড়িঢাকা সড়কসহ উপজেলাগুলোর বিভিন্ন স্থানে অবস্থান নেয়। এতে খাগড়াছড়িঢাকা ও খাগড়াছড়িচট্টগ্রামে দূরপাল্লার সকল যানবাহন চলাচল বন্ধ ছিল। উপজেলায়ও বন্ধ ছিল দূরপাল্লার ও অভ্যন্তরীণ সকল ধরনের যান চলাচল।

সকাল ৬টার দিকে মানিকছড়ি কলেজ ও কলেজিয়েট স্কুল সংলগ্ন মহাসড়কে টায়ার জ্বালিয়ে ও গাছের গুঁড়ি ফেলে অবরোধের চেষ্টা করে পিকেটাররা। খবর পেয়ে থানা পুলিশ গিয়ে টায়ারের আগুন নিভিয়ে ফেলে এবং গাছের গুঁড়ি সরিয়ে সড়ক মুক্ত রাখে। এসময় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা কয়েকটি গাড়ি পুলিশি নিরাপত্তায় চলাচল করে। তবে লক্ষ্মীছড়িগামী ছয়টি সিএনজি টেঙি ও একটি মোটরসাইকেল ভাঙচুর করে পিকেটাররা।

মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনছারুল করিম বলেন, ইউপিডিএফের ডাকা অবরোধে চট্টগ্রামখাগড়াছড়ি সড়কে দূরপাল্লার যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে পুলিশ পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করে। এছাড়া অভ্যন্তরীণ সড়কেও যেন কেউ অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেদিকেও নজর রেখেছিল।

এদিকে ইউপিডিএফ’র খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অংগ্য মারমা এক প্রেস বিবৃতিতে সড়ক অবরোধ কর্মসূচি সফল করার জন্য জেলার যানবাহন মালিক সমিতি, শ্রমিক সংগঠনসহ সর্বস্তরের জনসাধারণের ধন্যবাদ জানিয়েছেন।

উল্লেখ্য, গত রোববার মানিকছড়ির যোগ্যছোলা ইউনিয়নের স্কুলপাড়ায় গণপিটুনিতে মারা যায় ইউপিডিএফ সদস্য হ্লাচিং মং মারমা ঊষা।

পূর্ববর্তী নিবন্ধগার্মেন্টস শ্রমিকদের বেতন ১০ এপ্রিল, বোনাস ঈদের আগে
পরবর্তী নিবন্ধসানি গ্যাং ও পিচ্চি শাকিব গ্যাংয়ের ১১ সদস্য গ্রেপ্তার