খাওয়া বৃদ্ধ মারা গেছেন কীভাবে

লোহাগাড়া প্রতিনিধি | রবিবার , ৯ অক্টোবর, ২০২২ at ৬:৫৩ পূর্বাহ্ণ

লোহাগাড়ার আমিরাবাদে বনমালী দাশ (৬০) নামে এক বৃদ্ধের রহস্যজনক মৃত্যু হয়েছে। গতকাল বেলা সাড়ে ১১টায় ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের উত্তর হিন্দু পাড়ায় এ ঘটনা ঘটে। নিহত বনমালী দাশ ওই এলাকার মৃত বিনোদ বিহারী দাশের পুত্র ও ৪ সন্তানের জনক।
জানা যায়, বেলা সাড়ে ১১টার দিকে ছেলে সুব্রত দাশ ঘর থেকে বের হয়ে স্থানীয়দের জানান তার পিতা বিষ পান করেছেন। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। পথে তার মৃত্যু হয়। তবে স্থানীয়রা ধারণা করছেন, বৃদ্ধকে জোরপূর্বক বিষ খাইয়ে দেয়া হয়েছে।
স্থানীয়রা জানান, শুক্রবার সন্ধ্যায় ছেলে সুমন দাশ ঘরের দরজা বন্ধ করে বৃদ্ধ পিতাকে মারধর করেছেন। এতে তিনি গলা, মুখ ও দাঁতে আঘাত পান। বৃদ্ধের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে বসতঘরের টিন কেটে ভেতরে ঢুকে তাকে উদ্ধার করে উপজেলা সদরের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাসেবা দেন। এর আগে বৃহস্পতিবার অপর ছেলে সুব্রত দাশও তাকে মারধর করেছেন বলে স্থানীয়রা জানান।
এ ব্যাপারে বক্তব্য নিতে বৃদ্ধের ছেলে সুমন দাশকে পাওয়া যায়নি। তবে অপর ছেলে সুব্রত দাশ জানান, তার পিতা প্রতিদিন মদ পান করতেন। এজন্য কেউ তার সঙ্গে মেয়ের বিয়ে দিতে রাজি হচ্ছেন না। এছাড়া তার পিতার কিছু টাকা স্থানীয় একজনের কাছে জমা ছিল। যাতে মদ পান করতে না পারেন এজন্য ওই ব্যক্তির কাছ থেকে টাকাগুলো তিনি নিয়ে নেন। সেই অপমান সহ্য করতে না পেরে তার পিতা বিষ পান করেছেন।
লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে কর্তব্যরত চিকিৎসক শিমুল দত্ত জানান, দুপুরে বিষ পান করা এক বৃদ্ধকে হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
খবর পেয়ে সন্ধ্যায় সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান, লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আতিকুর রহমান, ওসি (তদন্ত) সাইফুল ইসলাম ও আমিরাবাদ ইউপি চেয়ারম্যান এস এম ইউনুছ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
ওসি জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে বৃদ্ধের মরদেহ উদ্ধার করে। ময়না তদন্তের জন্য নিহতের মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হবে। রিপোর্ট পাওয়ার পর তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

পূর্ববর্তী নিবন্ধকমলাপুরে ট্রেনে কিশোরীকে ধর্ষণের অভিযোগ, গ্রেপ্তার ৫
পরবর্তী নিবন্ধস্থগিত হওয়া চাম্বল ইউপির নির্বাচন ১২ অক্টোবর