ক্ষুদ্র উদ্যোক্তার ব্যবসা বিকাশে ব্যাংকের ভূমিকা অপরিসীম

এসএমই ফাইন্যান্সিং ফেয়ার উদ্বোধনে ড. মাসুদুর রহমান

| রবিবার , ৪ জুন, ২০২৩ at ৬:৩৩ পূর্বাহ্ণ

নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে গতকাল শনিবার এসএমই ফাইন্যান্সিং ফেয়ার উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান প্রধান অতিথি ছিলেন। চিটাগং উইম্যান চেম্বার সভাপতি মনোয়ারা হাকিম আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রাম কার্যালয়ের পরিচালক মোহাং নুরুল আলম এবং চিটাগং চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

প্রধান অতিথি বলেন, একজন ক্ষুদ্র উদ্যোক্তার ব্যবসা বিকাশে ব্যাংকের ভূমিকা অপরিসীম। এ মেলার মাধ্যমে চট্টগ্রাম অঞ্চলে এসএমই খাতের অর্থায়ন ত্বরান্বিতকরণ, প্রচলিত ব্যাংক ঋণের বিভিন্ন পণ্য সম্পর্কে উদ্যোক্তাদের অবহিতকরণ, অর্থায়ন বিষয়ে উদ্যোক্তাদের মধ্যে সচেতনতা সৃষ্টি এবং সর্বোপরি এসএমই উদ্যোক্তাব্যাংকার ঋণ সংযোগকরণ হবে।

স্বাগত বক্তব্য দেন, এসএমই ফাউন্ডেশনের মহাব্যবস্থাপক মো. নাজিম হাসান সাত্তার। অনুষ্ঠানে উদ্যোক্তা প্রতিনিধি ও ব্যাংক প্রতিনিধির বক্তব্যের পাশাপাশি শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন চিটাগং উইম্যান চেম্বারের সিনিয়র সহসভাপতি আবিদা মোস্তফা। এসএমই ফাউন্ডেশন ও চিটাগাং উইম্যান চেম্বার যৌথভাবে এ মেলার আয়োজক। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। এ মেলায় ২৫টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করে তাঁদের বিভিন্ন সেবা ও ঋণ পণ্য সম্পর্কে আগত দর্শনার্থীদের অবগত করছেন। শেষে অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় যোগাযোগ খাতে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে
পরবর্তী নিবন্ধতিন পার্বত্য জেলার ঝর্ণা ছড়া ও ঝিরি সুরক্ষা বিষয়ে কর্মশালা