ক্যারিয়ার গঠনের উপযুক্ত সময় হলো শিক্ষাজীবন

চবিতে সেমিনারে বক্তারা

| মঙ্গলবার , ৭ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:১৫ পূর্বাহ্ণ

চবি ক্যারিয়ার ক্লাবের (সিইউসিসি) আয়োজনে এবং ‘লজেন্সে’র পৃষ্ঠপোষকতায় ‘ রোড টু বিসিএস’ শীর্ষক এক সেমিনার গতকাল রোববার ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি ছিলেন উপউপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে ও চবি ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর মো. হেলাল উদ্দিন নিজামী। প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ আনোয়ার পাশা। বিশেষ আলোচক ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ট্রেনিং সেন্টার নোয়াখালী, চট্টগ্রাম) মোহাম্মদ রাকিব খান, উপকর কমিশনার (চট্টগ্রাম অঞ্চল) আবদুল্লাহ ইউসুফ এবং কার্যনির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খীসা। সিইউসিসির সভাপতি শাহরিয়ার আলমের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন সিইউসিসির মডারেটর আফজালুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিইউসিসি এর হেড অব হসপিটালিটি নুসরাত নিম্মি এবং এসোসিয়েট মেম্বার শাফায়ের জামিল নওশান।

উপাচার্য বলেন, আমাদের তরুণ শিক্ষার্থীরা অত্যন্ত মেধাবী এবং সম্ভাবনাময়। নিজেদের ক্যারিয়ারের ভিত্তি গঠনের উপযুক্ত সময় হলো শিক্ষাজীবন। উপাচার্য আরো বলেন, একাডেমিক শিক্ষার পাশাপাশি এবং শিক্ষাজীবন শেষে বিসিএস ও অন্যান্য প্রতিযোগিতামূলক নিয়োগ পরীক্ষায় মেধাবী শিক্ষার্থীরা সাফল্য অর্জনের বিভিন্ন কলাকৌশল আয়ত্ব করতে পারলে তারা নিশ্চিতভাবে সফলকাম হবেন। আজকের এ আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীরা প্রাজ্ঞজনদের কাছ থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় আয়ত্ব করে নিজেদের ক্যারিয়ার গড়ে তুলতে পারবে। সেমিনারে প্রধান অতিথি এবং অতিথিবৃন্দকে সিইউসিসি এর পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

চবিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া এ সেমিনারে চবির বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের প্রায় ৬ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। সেমিনারে অংশগ্রহণকারীরা প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করেন। সেমিনার শেষে উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সর্বোচ্চ নম্বর পাওয়া ৫ জনকে দেওয়া হয় মেধাবৃত্তি। এছাড়া কুইজে অংশগ্রহণকারী সকলকে বিসিএস ও প্রতিযোগিতামূলক নিয়োগ পরীক্ষার প্রস্তুতিমূলক প্লাটফর্ম ‘লজেন্স’ এর পক্ষ থেকে শুভেচ্ছা পুরস্কার প্রদান করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধত্রিপুরা পাড়ায় রোটারি ক্লাবের চিকিৎসা ক্যাম্প ও কম্বল বিতরণ
পরবর্তী নিবন্ধহাটহাজারীতে জিপ ভর্তি অবৈধ কাঠ আটক করল স্থানীয়রা