কোরিয়ায় বাংলাদেশকে তুলে ধরার প্রত্যয়

ইপিএস বাংলার নতুন সভাপতি ফারুক, সম্পাদক আহসানুল

অসীম বিকাশ বড়ুয়া, সিউল (দক্ষিণ কোরিয়া) থেকে | মঙ্গলবার , ১৫ ডিসেম্বর, ২০২০ at ৩:৪৬ অপরাহ্ণ

‘আমরা প্রবাসী, আমরা একা নই, আমরা শক্তি, আমরা সমষ্টি’ এই শ্লোগানে উজ্জীবিত হয়ে দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশকে তুলে ধরার প্রত্যয়ে বাংলাদেশী প্রবাসীদের সর্বাধিক জনপ্রিয় সামাজিক সংগঠন ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়ার নতুন কমিটি গঠন করা হয়েছে।
করোনাকালীন দুর্যোগময় সময়ে নিরাপদ দূরত্ব বজায় রেখে মাস্ক পরিধান সহ স্বাস্থ্যবিধি যথাযথ মেনে অনুষ্ঠিত উক্ত নির্বাচনে নির্বাহী সদস্যদের প্রত্যক্ষ ভোটে ২০২১ সালের জন্য কমিউনিটির সভাপতি নির্বাচিত হয়েছেন ফারুক আহমেদ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কাজী আহসানুল ইসলাম।
গত রবিবার (১৩ ডিসেম্বর) দুপুরে খিয়ংগিদো প্রদেশের হোয়াছং সিটির এশিয়া মাল্টিকালচারাল সেন্টারে ৬ষ্ঠ নির্বাচন ২০২০ অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন সদ্যবিদায়ী কমিটির সভাপতি ও নির্বাচন কমিশনের অন্যতম দায়িত্ব পালনকারী জিয়াউল হক জিয়া।এছাড়াও সংগঠনের উপদেষ্টা আমিনুল ইসলাম ও মো. ফজলুর রহমান নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন।
নির্বাচনের পরিদর্শক ছিলেন এশিয়া মাল্টিকালচারাল সেন্টারের চেয়ারম্যান লী ইয়ুন গুণ।
কোরিয়াতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীদের সকল প্রকার আইন ও ভিসা সংক্রান্ত তথ্য এবং সমসাময়িক সমস্যা সমাধানের উপায় নিয়ে সভা-সেমিনার করার পাশাপাশি কোরিয়ার বুকে বাংলাদেশকে তুলে ধরতে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক, খেলাধুলা, উদ্যোক্তা বিষয়ক অনুষ্ঠান, সংবর্ধনা সহ পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে এই সংগঠন।
এই সকল কর্মকাণ্ড আরো ব্যাপকভাবে আয়োজন করতে নতুন কমিটিকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়ে বিদায়ী সেক্রেটারি আশিকুন নবী রাসেল বলেন, “ইপিএস কর্মীদের উন্নয়ন ও কমিউনিটির ধারাবাহিকতা রক্ষা করার জন্য আমরা নতুন কমিটিকে সর্বাত্মক সহযোগিতা করে যাব।”
এতে বক্তব্য রাখেন জাহিদ হাসান, মুরাদ মেহমুদ, মো. নুর আলম মোল্লা, নয়ন কুমার দে, হাসান মাহমুদ, মো. ইমরান বাদশা, বাধন কাজী, কামরুল হাসান।
উল্লেখ্য, ২০১২ সালের ১২ জুলাই ফেসবুকের মাধ্যমে এই সংগঠনটি আত্মপ্রকাশ করে এবং গঠনতন্ত্রের নিয়ম অনুযায়ী প্রতি বছর নির্বাচনের মাধ্যমে নতুন কার্যকরী পরিষদ গঠন করা হয়।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে নতুন করোনা আক্রান্ত ২৮৫
পরবর্তী নিবন্ধএবার ট্রাকের হাইড্রলিক বক্স থেকে সাড়ে ১৩ হাজার পিস ইয়াবা উদ্ধার