কেডিএস গ্রুপের ব্যবস্থাপনায় পটিয়ায় বড়শি প্রতিযোগিতা

পটিয়া প্রতিনিধি | সোমবার , ১৮ জুলাই, ২০২২ at ১১:০৭ পূর্বাহ্ণ

পটিয়ার ঐতিহ্যবাহী রাজবল্লভ দিঘীতে বড়শি প্রতিযোগিতা পরিণত হল যেন গ্রামীণ উৎসবে। কুসুমপুরা ইউনিয়নের হরিণখাইন এলাকায় ঐতিহ্যবাহী রাজবল্লভ দিঘীতে এ বড়শি প্রতিযোগিতা উৎসুক জনতার পদভারে স্থানীয় ও প্রতিযোগিদের মধ্যে বেশ উৎসবমুখর হয়ে উঠে। কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমানের ব্যবস্থাপনায় গত শনিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত একটানা এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় চট্টগ্রামের বিভিন্ন শিল্প গ্রুপের কর্ণধার এবং স্থানীয় প্রতিযোগী ছাড়াও চট্টগ্রামসহ বিভিন্ন জেলা থেকে প্রতিযোগিরা অংশ নেন।

সকাল ৬টায় বাঁশি বাজিয়ে এ দিঘীতে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান। প্রতিযোগিতায় ৮ কেজি ওজনের ফাঙ্গাস মাছ ধরে প্রথম পুরস্কার বিজয়ী হয় আল আরাফা ইসলামী ব্যাংক আগ্রাবাদ শাখা। প্রথম পুরস্কার হিসেবে লাভ করেন একটি পালসার মোটরসাইকেল। এছাড়াও প্রতিযোগিতায় বিভিন্ন ওজনের মাছ ধরে দশম স্থান পর্যন্ত অর্জন করা প্রতিযোগিরা বিভিন্ন পুরস্কার অর্জন করেন।

সকাল থেকে বড়শি প্রতিযোগিতার নানা ধরণের উপকরণ নিয়ে মাছ ধরার জন্য দিঘির পাড়ে সিট অনুযায়ী অবস্থান করেন দূরদূরান্ত থেকে আসা প্রতিযোগিরা। বিশাল আকারের দিঘীতে ৪২ টি আসনে বড়শি দিয়ে মাছ ধরার প্রতিযোগিতা যেন আনন্দ উৎসবে রুপ নেয়। প্রতিযোগিতা শেষে সন্ধ্যা ৭টায় পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বড়শি প্রতিযোগিতায় স্থানীয় ছাড়াও বিভিন্ন এলাকা থেকে হাজারো উৎসুক জনতা দিঘীর পাড়ে এসে ভিড় জমায়।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে শুরু হচ্ছে মূকাভিনয় কর্মশালা
পরবর্তী নিবন্ধমিমের অভিনয় দেখে গর্বিত স্বামী