কিশোর গ্যাং একটি দুষ্টচক্র ভাঙতে পদক্ষেপ জরুরি

কমিউনিটি পুলিশিং ডের অনুষ্ঠানে সিএমপি কমিশনার ।। ইউসেফের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর

| রবিবার , ৩১ অক্টোবর, ২০২১ at ৫:১৫ পূর্বাহ্ণ

মুজিব বর্ষের পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি- এই স্লোগানকে ধারণ করে গতকাল শনিবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে আয়োজিত হয় কমিউনিটি পুলিশিং ডে-২০২১। মহানগর কমিউনিটি পুলিশিংয়ের যুগ্ম আহ্বায়ক এস এম আবু তৈয়বের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।
সভায় প্রধান অতিথির বক্তব্যে সিএমপি কমিশনার বলেন, প্রতি বছর অক্টোবর মাসের শেষ রোববার কমিউনিটি পুলিশিং ডে উদযাপন করা হলেও এর কার্যক্রম সারাবছর চলমান থাকে। তিনি কমিউনিটি পুলিশিং সপ্তাহ, ওপেন হাউজ ডে ইত্যাদি কর্মসূচির মাধ্যমে এই কার্যক্রমকে আরো বিস্তৃত করার পাশাপাশি কমিউনিটি পুলিশিংয়ের সাফল্যকে ধরে রাখার আহ্বান জানান। তিনি কিশোর গ্যাংকে একটি দুষ্টচক্র হিসেবে তুলে ধরে বলেন, এই চক্র ভাঙতে বিভিন্ন ধরনের সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করতে হবে। পাশাপাশি বিপথগামী কিশোরদের ট্রেনিংয়ের ব্যবস্থা করে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা জরুরি।
এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) সানা শামীনুর রহমান, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আমির জাফর, মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, কমিউনিটি পুলিশিং চট্টগ্রাম মহানগরের সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।
ইউসেফের সঙ্গে সমঝোতা স্মারক সাক্ষর
এদিকে কিশোর গ্যাং কালচার নির্মূলে মহানগর কমিউনিটি পুলিশিংয়ের সঙ্গে ইউসেফের সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। এ লক্ষে গতকাল শনিবার দামপাড়াস্থ সিএমপি লাইন্সের মাল্টিপারপাস শেডে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিএমপি কমিশনার ও মহানগর কমিউনিটি পুলিশিংয়ের প্রধান উপদেষ্টা সালেহ মোহাম্মদ তানভীর। ইউসেফের সহায়তায় কিশোর গ্যাং কালচারের সঙ্গে যুক্ত ঝরে পড়া কিংবা বিপথগামী কিশোরদের যথাযথ ট্রেনিংয়ের মাধ্যমে কর্মমুখী করে তোলার লক্ষ্যে মহানগর কমিউনিটি পুলিশিং ও ইউসেফ বাংলাদেশের এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত সম্পন্ন হয়।
এসময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ ইউসেফ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিম ও চেয়ারম্যান পারভীন মাহমুদ, ইউসেফের প্রতিনিধিবৃন্দ এবং কমিউনিটি পুলিশিং মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধছাত্রলীগের সংঘাতে বন্ধ চমেক
পরবর্তী নিবন্ধমেটাভার্স : ১৫ বছরে তৈরি হবে আশ্চর্য এক পৃথিবী