কিছু শ্রমিক নেতা বিদেশিদের কাছে নালিশ করতে পছন্দ করেন : প্রধানমন্ত্রী

| সোমবার , ৯ মে, ২০২২ at ৫:৩৬ পূর্বাহ্ণ

শ্রমিকদের কল্যাণে সরকার বিভিন্ন পদক্ষেপ নিলেও তাদের ‘কিছু কিছু নেতা’ বিদেশিদের কাছে নালিশ করতে ‘খুব পছন্দ করে’ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মে দিবস উপলক্ষে গতকাল রোববার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। খবর বিডিনিউজের।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা যে শ্রমিকদের জন্য এত কাজ করেছি, তার পরও আমরা দেখি- আমাদের দেশের কিছু কিছু শ্রমিক নেতারা আছেন, তারা কোনো বিদেশি বা সাদা চামড়া দেখলেই তাদের কাছে নালিশ করতে খুব পছন্দ করে। আমি জানি না এই মানসিক দৈন্য কেন, বা এর সাথে কি অন্য কোনো স্বার্থ জড়িত আছে? কোনো দেনা-পাওনার ব্যবস্থা আছে? সেটা আমি জানি না।

শ্রমিকদের সব ধরনের সমস্যার সমাধানের আশ্বাস দিয়ে শেখ হাসিনা বলেন, আমাদের দেশে কোনো সমস্যা হলে- অন্তত আওয়ামী লীগ সরকার যতদিন ক্ষমতায় আছে, অন্তত আমি যতক্ষণ ক্ষমতায় আছি, অন্তত এই নিশ্চয়তা দিতে পারি- যে কোনো সমস্যা আমরা সমাধান করতে পারি নিজেরা। আর আমি এটা বিশ্বাস করি যে, আমাদের দেশের মালিক ও শ্রমিক তারা নিজেরা বসে আলোচনা করে সমস্যা হলে সমাধান করবে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা নিজের দেশের বিরুদ্ধে বা নিজের দেশের সম্পর্কে অন্যের কাছে কেন কাঁদতে যাব, বলতে যাবে? আমরা তো এটা চাই না। বাংলাদেশ আত্মমর্যাদা নিয়ে চলবে।

শ্রমজীবী মানুষদের মে দিবসের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, তারা যদিও রক্তের অক্ষরে এই দিবসটি লিখে রেখে গেছেন তবুও তাদের অবদানের জন্য শ্রমিকরা আজকে তাদের ন্যায্য অধিকার পাচ্ছেন। কাজেই আমাদের শ্রমিক-মালিক উভয়ে সুসম্পর্ক বজায় রেখে চলবেন, সেটাই আমি চাই।

পূর্ববর্তী নিবন্ধগরমে কাহিল নগরবাসী
পরবর্তী নিবন্ধসরকারিভাবে আমদানি, বন্ধ কারখানা সচল ও বাজারজাতের পরামর্শ