কাঞ্চননগরে ওয়াগন লাইনচ্যুত হয়ে চট্টগ্রাম-দোহাজারী রেল যোগাযোগ বন্ধ

চন্দনাইশ প্রতিনিধি | বৃহস্পতিবার , ১ অক্টোবর, ২০২০ at ৮:৩৯ অপরাহ্ণ

চট্টগ্রাম-দোহাজারী রেললাইনের চন্দনাইশের কাঞ্চননগর স্টেশন এলাকায় ফার্নেস অয়েলবাহী ২টি খালি ওয়াগন লাইনচ্যুতের ঘটনা ঘটেছে।
আজ বৃহস্পতিবার (১ অক্টোবর) বিকেল ৫টার দিকে দোহাজারী স্টেশন থেকে ছেড়ে যাওয়ার আধা ঘণ্টা পর কাঞ্চননগর স্টেশন এলাকায় ওয়াগন ২টি লাইনচ্যুত হয়ে উল্টে যায়।
দোহাজারী রেলওয়ে স্টেশন মাস্টার মো. ইকবাল হোসেন চৌধুরী জানান, দোহাজারী-কালিয়াইশ পিকিং পাওয়ার প্ল্যান্টের জন্য প্রতিদিনকার মতো ফার্নেস অয়েল ভর্তি করে গত ৩০ সেপ্টেম্বর ৮টি ওয়াগন নিয়ে একটি ইঞ্জিন দোহাজারী রেলওয়ে স্টেশনে আসে।
ফার্নেস অয়েল খালি করে ওয়াগনগুলো আজ ১ অক্টোবর বিকেল ৫টার দিকে চট্টগ্রামের উদ্দেশে দোহাজারী স্টেশন ছেড়ে যায়। আধা ঘণ্টা পর কাঞ্চননগর রেলওয়ে স্টেশন এলাকায় পৌঁছলে ২টি ওয়াগন লাইনচ্যুত হয়ে উল্টে যায়।
বর্তমানে চট্টগ্রাম-দোহাজারী লাইনে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষে অবহিত করা হয়েছে।
তিনি বলেন, “উদ্ধারকারী রিলিফ ট্রেনটি ২ ঘণ্টার মধ্যে ঘটনাস্থলে পৌঁছবে। লাইনচ্যুত ওয়াগন ২টি উদ্ধারের পর রেল চলাচল স্বাভাবিক হবে। তবে দুর্ঘটনার কারণে রাত ৮টায় চট্টগ্রাম থেকে যে যাত্রীবাহী লোকাল ট্রেনটি দোহাজারী স্টেশনে আসার কথা সেটির সিডিউলও বাতিল করা হয়েছে। ফলে আগামীকাল শুক্রবার (২ অক্টোবর) সকাল ৮টায় যাত্রীবাহী লোকাল ট্রেনটিও দোহাজারী ছেড়ে যাবে না।”
তিনি বলেন, “ওয়াগন লাইনচ্যুত হলেও হতাহতের কোনো ঘটনা ঘটেনি। তবে ওয়াগন ২টি এবং লাইনের কিছুটা ক্ষতি সাধিত হয়েছে।”

পূর্ববর্তী নিবন্ধঅটোরিকশা-বাস জ্যামে পড়লেই ছিনতাই করে তারা
পরবর্তী নিবন্ধসিন্ডিকেটের সিদ্ধান্তকে ‘কটাক্ষ’ করার অভিযোগে চবি শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ