কর্ণফুলীতে চেয়ারম্যান প্রার্থীসহ তিনজনকে ৩০ হাজার টাকা জরিমানা

আচরণবিধি লঙ্ঘন

পটিয়া প্রতিনিধি | শনিবার , ১১ জুন, ২০২২ at ৬:৩৬ পূর্বাহ্ণ

কর্ণফুলীর চরপারঘাটা ইউনিয়নে নির্বাাচনী প্রচারণায় আচরণবিধি লঙ্ঘন করায় চেয়ারম্যান প্রার্থী হাজী ছাবের আহমদ ও দুই সদস্য প্রার্থীকে ত্রিশ হাজার টাকা জরিমানা করেছে ভাম্যমান আদালত। গতকাল শুক্রবার বিকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কর্ণফুলী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরী এ জরিমানা করেন। জরিমানা আদায় ছাড়াও চেয়ারম্যান প্রার্থী ছাবের আহমদকে সতর্ক করে নোটিশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

জানা যায়, গত দুদিন ধরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে চেয়ারম্যান প্রার্থী ছাবের আহমদ প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আচরণ বিধির কোন তোয়াক্কা করছেন না তিনি। গতকাল এমন সংবাদ পেয়ে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত। এ সময় তাকে শত শত লোকজন নিয়ে প্রচার প্রচারণা চালাতে দেখতে পান ম্যাজিস্ট্রেট। এ অপরাধে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সময় ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য পদ প্রার্থী আনোয়ার হোসেন ও কবির আহমদকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে উভয়কে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী বলেন, ছাবের আহমদ প্রচাণার বিশাল বহর নিয়ে বের হয়েছেন। অনেক লম্বা বহর। তাই তাকে ১০ হাজার টাকা জরিমানার পাশাপাশি সতর্ক করে পত্র দেয়া হচ্ছে। ভবিষ্যতে একই ঘটনার পুনরাবৃত্তি হলে আরো কঠোর পদক্ষেপ নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধটিপু হত্যার অন্যতম পরিকল্পনাকারী মুসা ৬ দিনের রিমান্ডে
পরবর্তী নিবন্ধপ্রবাস থেকে ফিরেই বাবা-ভাই ভাবিকে কুপিয়ে জখম